কাশ্মীর: ফের একবার সীমান্তে আঘাত হানল পাক সেনাবাহিনী। যার জেরে শহীদ হলেন দুই সেনা জওয়ান। একই সঙ্গে আহত হয়েছেন আরও দুই জওয়ান। গোটা ঘটনায় উত্তপ্ত ভারত এবং পাকিস্তান আন্তজার্তিক সীমান্ত।

আজ শুক্রবার সকাল ১১ টা নাগাদ এলওসি’র পুঞ্চ জেলায় গুলপুর সেক্টরে হামলা চালায় পাকিস্তান। জানা গিয়েছে, বিনা প্ররোচনায় এই হামলা চালায় পাকিস্তান। পর পর মর্টার শেলিং করা হয়। আর এর জেরে প্রাণ হারান দুই জওয়ান। আহত হন আরও দুইজন। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে মঙ্গলবার পুলিশ-জঙ্গি গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা উত্তপ্ত হয়ে উঠেছিল। জম্মু ও কাশ্মীরের অবন্তিপুরাতে এক হিজবুল জঙ্গি নিহত হয়। উদ্ধার করা হয় প্রচুর পরিমান অস্ত্র। তাঁরও আগে বুধবার সকালে জুম্ম কাশ্মীরের নৌসেরা সেক্টরে তল্লাশি অভিযান চালাতে যায় সেনাবাহিনী। সেই সময় সন্দেহভাজন সন্ত্রাসবাদীদের পাকড়াও করতে গিয়ে শুরু হয় সেনার সঙ্গে সংঘর্ষ। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। সেই সময় সংঘর্ষে মৃত্যু হয় ২ ভারতীয় সেনা জওয়ানের।

গত বছর অগাস্টে কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যহার করেছে কেন্দ্র। উপত্যকায় মোতায়েন রয়েছে প্রচুর সেনা। তারই মধ্যে বেশ কয়েকবার জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ চলছে সেনার। অক্টোবর মাসে অনন্তনাগের পাজালপোড়ায় সেনা-জঙ্গি সংঘর্ষে খতম হয় ৩ জঙ্গি।