BREAKING: বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১৬

BREAKING: বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১৬

0

ঢাকা: বাংলাদেশে ব্রাহ্মণবাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১৬। মঙ্গলবার ভোররাতে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা বাংলাদেশে। ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী দুটি ট্রেনের মুখোমুখি ধাক্কায় কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। জখম আরও অনেকে। দুর্ঘটনার জেরে ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল বন্ধ।

মঙ্গলবার ভোর রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় মন্দবাগ রেলওয়ে স্টেশনের কাছে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথা ট্রেনের মধ্যে ধাক্কা লাগে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলাশাসক হায়াত উদ দৌলা খাঁন জানিয়েছেন, ঘটনাস্থলেই আট জনের মৃত্যু হয়। পরে বিভিন্ন হাসপাতালে মারা যান আরও আট জন।

দুর্ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। ভোর রাতে এই ভয়াবহ দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে চলে আসেন স্টেশন সংলগ্ন এলাকাবাসী।

এদিকে বেলা গড়াতেই রেল লাইনের ওপর দুমড়ে মুচড়ে পড়ে থাকা দুটি ট্রেনের বগি সরানোর কাজ শুরু করেছেন উদ্ধারকারীরা। বাংলাদেশ রেলের বিরুদ্ধে দূর্বল পরিকাঠামোর অভিযোগ রয়েছে। এক্ষেত্রে সিগন্যাল ত্রুটি বড় কারণ হয়ে দাঁড়াচ্ছে।

জানা গিয়েছে, দুর্ঘটনার খবর পেয়ে রাতেই রেল কর্তৃপক্ষ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে উদ্ধার কাজ শুরু করেন। পরে দমকল, সিভিল ডিফেন্স ও পুলিশ কর্মীরা উদ্ধার কাজে অংশ নেন।