নয়াদিল্লি: রবিবার সকালে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লির করোনা পরিস্থিতির খোঁজ নিয়ে করোনা পরীক্ষা বাড়ানোর পরামর্শ দিয়েছে, বলেছেন করোনামুক্ত দেশ গড়তে মোদী সরকার বদ্ধপরিকর। তাই আগামী ছয়’দিনে COVID-19 টেস্ট তিনগুণ বাড়বে, আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এদিন আলোচনা পরবর্তী সময়ে সংবাদসংস্থার মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, আগামী দু’দিনে করোনা পরীক্ষা দ্বিগুণ হবে এবং ছয়’দিনে COVID-19 টেস্ট তিনগুণ বাড়বে দিল্লিতে, মোদী সরকারের তরফে তেমন আশ্বাস দিয়েছেন বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও শাহ জানিয়েছেন, দিল্লিতে করোনা সংক্রমণ রুখতে ভীষণভাবে উদ্যোগী মোদী সরকার। বৈঠকের বিষয়ে বলতে গিয়ে তিনি জানিয়েছেন, রবিবার আলোচনায় দিল্লির করোনা পরিস্থিতি খোঁজ নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লিবাসিকে এই মারণ ভাইরাসের হাত থেকে বাঁচাতে বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, করোনা নির্মূল করতেও জোর কদমে কাজ করছে কেন্দ্র।

রবিবার সকাল ১১টায় শুরু হওয়া এই আলোচনায় উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন। দেশের রাজধানীতে করোনা সংক্রমণ নিয়ে আলোচনায় বসেছিলেন।

সেই সঙ্গে ছিলেন দিল্লির লিউটিন্যাণ্ট গভর্নর অনিল বৈজাল এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা ম্যানেজমেন্ট কর্তৃপক্ষের প্রতিনিধিরা। এদিনের আলোচনায় দিল্লির করোনা পরিস্থিতির কথা উঠে আসে, সম্প্রতি যা ভয়াবহ রূপ নিয়েছে। বেলাগাম সংক্রমণ শুরু হয়েছে দিল্লিতে।

আনলক ১ পর্বে গোটা দেশের মতোই দিল্লিতেও চালু হয়ে গিয়েছে পরিবহণ ব্যবস্থা। খুলেছে দোকান-বাজার, রেস্তোরাঁ। সেই কারণেই দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

দিল্লিতে করোনার গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা তৈরি হয়েছিল। খোদ দিল্লির সরকারের তরফেও সেই আশঙ্কা করা হয়েছিল। দিল্লিতে এখনও করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি বল জানায় কেন্দ্র। তবে সতর্কতামূলক সব ব্যবস্থা আরও জোরদার করতে পরামর্শ দেওয়া হয় কেজরিওয়ালের সরকারকে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ