করোনা থেকে সাবধান
ফাইল ছবি

নয়াদিল্লি: দেশজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হলেন আরও ৬৬ হাজার ৯৯৯ জন। আরও মৃত্যু হল ৯৪২ জনের।

নতুন করে সংক্রমণের জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ লক্ষ ৯৬ হাজার। এরমধ্যে অ্যাক্টিভ কেস হল ৬ লক্ষ ৫৩ হাজার ৬২২। সুস্থ হয়ে উঠেছে ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৮২ জন। দেশজুড়ে মোট মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৩৩ জন।

করোনার বিদ্যুৎ গতির সংক্রমণ গোটা দেশে। একটানা প্রতিদিন ৬০ হাজারের কাছাকাছি বা তারও বেশি সংখ্যায় সংক্রমণ ছড়াচ্ছে গোটা দেশে।

গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গত এক সপ্তাহে বিশ্বজুড়ে যত নতুন করোনার সংক্রমণ ঘটেছে, তার ২৩ শতাংশই ভারতে।

অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ ৭ দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকার মোট সংক্রমণকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে ভারতে লাগামছাড়া সংক্রমণ।

গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। মোট করোনা সংক্রমণের দিক দিয়ে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। প্রথম ও দ্বিতীয় স্থানে আমেরিকা ও ব্রাজিল।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও