ফাইল ছবি

কলকাতা: জল্পনা উস্কে দিয়ে দিল্লিতে মুকুল রায়। দিল্লিতে উপস্থিত রয়েছেন সব্যসাচী দত্তও। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ করা হবে। সেই মন্ত্রিসভায় জায়গা পেতে পারেন পশ্চিমবঙ্গ থেকে বিজেপি নেতা। তবে কে বা কারা সেই মন্ত্রিসভায় জায়গা পাবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

মুকুল রায়ের সঙ্গে দিল্লিতে সব্যসাচী দত্ত কিনা, তা নিয়েও শুরু হয় জল্পনা। আজ সকালে বিজেপি নেতা সব্যসাচী দত্তকে ফোন করা হলে, তিনি স্বীকার করে নিয়েছেন যে, দিল্লিতেই আছেন।

তবে মন্ত্রিসভায় যোগ নিয়ে জল্পনা উড়িয়ে সংবাদমাধ্যমকে মুকুল রায় জানিয়েছেন , দেশ করোনার সঙ্গে লড়াইয়ে ব্যস্ত। এখন কী করে মন্ত্রিসভার সম্প্রসারণ হয়! নির্বাচনী রণকৌশল নিয়ে আলোচনার জন্যই তার দিল্লি সফর।

গত কয়েকদিন ধরেই বাংলা থেকে দুজনকে কেন্দ্রীয় মন্ত্রী করা হতে পারে বলে জোর গুঞ্জন শুরু হয়েছিল। বছর ঘুরলেই বিধানসভা নির্বাচন। ২০২১ বিধানসভা নির্বাচন পাখির চোখ বিজেপির।

জানা যাচ্ছে, কয়লা মন্ত্রকের দায়িত্বে মুকুলকে নিয়ে আসা হলেও নিয়ম অনুযায়ী সাংসদ হয়ে জিতে আসতে হবে। সামনেই রাজ্য সভার নির্বাচন। সূত্রের খবর, রাজ্যসভায় প্রার্থী করা হতে পারে মুকুল রায়কে। কিন্তু কোন রাজ্য থেকে প্রার্থী করা হবে তা এখনও ঠিক নেই। তবে জানা যাচ্ছে, মুকুল রায়কে মন্ত্রীর পদে বসানো হলেও কোনও একটি রাজ্যসভার আসন থেকে সাংসদ করে আনা হবে।

অন্যদিকে,ফের কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন মুকুল রায়, এই খবর ছড়িয়ে পড়তেই উজ্জীবিত তাঁর অনুগামীরা। নতুন করে সেজে উঠছে মুকুলের খাস তালুক।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ