শ্রীনগর: ফের সাতসকালে কেঁপে উঠল ভূস্বর্গ। গুলির শব্দে ঘুম ভাঙল অবন্তীপোরার মানুষের। ভোর হতে না হতেই শুরু এনকাউন্টার, জানা গিয়েছে অবন্তীপোরার ত্রালের সাইমোহ এলাকায় এই এনকাউন্টার শুরু হয়েছে।

জম্মু কাশ্মীর পুলিশ ও নিরাপত্তাবাহিনী একযোগে এই অপারেশন চালাচ্ছে বলে জানিয়েছে জম্মু কাশ্মীর পুলিশ। বাহিনীর গুলিতে ইতিমধ্যে এক জঙ্গিকে খতম করা হয়েছে।

এর আগে সোমবার তিন জঙ্গি সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশ ঘটানোর চেষ্টা করছিল বলে সেনা সূত্রে খবর। জম্মু কাশ্মীরের নৌসেরা সেক্টরের রাজৌরি জেলায় এই ঘটনা ঘটে। তিন জঙ্গিকেই নিকেশ করেছে ভারতীয় জওয়ানরা।

উল্লেখ্য গত ২৮শে মে থেকে রাজৌরি জুড়ে টহলদারি চালাচ্ছে সেনা। টহলদারি চালানোর সময়েই সীমান্তে অনুপ্রবেশের ঘটনা নজরে আসে। সেনা জানিয়েছে এই তিন জঙ্গি সীমান্ত পেরিয়ে দেশে ঢোকার চেষ্টা করতেই সেনার নজরে পড়ে যায়। সঙ্গে সঙ্গেই ওই তিন জঙ্গিকে খতম করা হয়।

এদিকে, ৩১শে মে রাতভর এলওসিতে লাগাতার হামলা চালিয়েছে পাকিস্তান। সারারাত ধরেই অবিরাম চলেছে মর্টার শেলিং। জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় এই পাক হানায় আহত হয়েছেন ২৫ বছরের এক ভারতীয় যুবক। রবিবার এক অধিকর্তার তরফে একথা জানানো হয়েছে।

সেনার তরফে জানানো হয়েছে, শনিবার রাত ১১ টা নাগাদ মেন্ধর এবং বালাকোট সেক্টরে শেলিং শুরু করে পাক সেনা, রাতভর শেলিংয়ের পর রবিবার ভোর রাত ৪ টে ৩০ নাগাদ এই শেলিং বন্ধ হয়।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।