শ্রীনগর: ফের সাতসকালে ভূস্বর্গে এনকাউন্টার। বাহিনীর গুলিতে নিকেশ এক জঙ্গি। উদ্ধার করা হয়েছে বেশ কিছু অস্ত্র।

রবিবার শোপিয়ানে এই এনকাউন্টার চলাকালীন এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। সেনার তরফে এখনও অপারেশন চালানো হচ্ছে বলে জানানো হয়েছে।

শনিবারও কাশ্মীরে এনকাউন্টারে অপর এক জঙ্গিকে খতম করে বাহিনী। জম্মু কাশ্মীরের লিখদি পোরাতে জঙ্গিদের সঙ্গে বাহিনীর এই এনকাউন্টার শুরু হয়েছিল। তল্লাশি অভিযান চালানোর সময়েই জঙ্গিদের মুখোমুখি হয় পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

চলতি বছরে বারবার সামনে আসছে জঙ্গি অনুপ্রবেশের ঘটনা। লাদাখ সীমান্তে ভারত-চিন সংঘর্ষের জেরে কাশ্মীরের উপর চাপ বাড়ানো হবে, হিংসা ছড়াতে আরও জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করবে পাকিস্তান, ঠিক এই ভাষাতেই সতর্ক করেছেন জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং।

তাঁর বক্তব্য, করোনা পরিস্থিতির সময় থেকেই টানা অনুপ্রবেশ চালিয়েছে পাকিস্তান, আমাদের অতিরিক্ত সতর্কতা নিয়ে এই প্রচেষ্টা ব্যর্থ করতে হবে। রিপোর্টে জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরের লাইন অফ কন্ট্রোলের কাছে লঞ্চপ্যাডে ৩০০ জন জঙ্গি কেন্দ্রশাসিত অঞ্চলে হিংসা ছড়াতে অনুপ্রবেশের জন্য তৈরি আছে।

তবে অন্য একটি উল্লেখযোগ্য ব্যাপার হল কাশ্মীরে এবছর শুরু থেকেই বারেবারে এনকাউন্টারে অবস্থা রীতিমতো শোচনীয় জঙ্গি বাহিনীর। হয় তাঁদের কাওকে পাকড়াও করছে বাহিনী নয়তো নিকেশ করছে বাহিনী।

 

Proshno Onek II First Episode II Kolorob TV