শ্রীনগরঃ ফের নিয়ন্ত্রন রেখার পাশে সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তানি সেনা। জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় বুধবার সকালে এই ঘটনা ঘটে। মাছিল সেক্টরের এই ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে, আহত কমপক্ষে পাঁচজন। ভারতীয় সেনা এই ঘটনার শক্তহাতে উত্তর দিয়েছে।

ভারতীয় সেনা এই ঘটনার শক্তহাতে উত্তর দিয়েছে। পাকিস্তানি সেনা গুলিবর্ষণ মঙ্গলবার রাত থেকে শুরু করেছিল বলেই জানা গিয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পশ্চিমবঙ্গের ছ’জন শ্রমিকের জঙ্গি হামলায় প্রাণহানি হওয়ার ঠিক পরেই এই ঘটনা ঘটেছে।

মঙ্গলবার জঙ্গিদের গুলিতে মৃত্যু হল পাঁচ শ্রমিকদের। সবাই পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে। কাশ্মীরে কুলাগামে হঠাত করে শ্রমিকদের ক্যাম্পে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় এই পাঁচজনের। যদিও একজন পালিয়ে আসে। কিন্তু গুরুতর জখম হয়েছে বলে জানা গিয়েছে, তবে বুধবার তাঁরও মৃত্যু হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। এই ঘটনার পরেই সেনাবাহিনীর তরফে সার্চ অপারেশন চালু হয়েছে।

জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, এই হামলার নেপথ্যে পাকিস্তান রয়েছে। উপত্যকায় জঙ্গিদের টার্গেটে এখন কাশ্মীরি নন এমন বাসিন্দারা। গত দু-সপ্তাহের মধ্যে ৪ ট্রাকচালককে গুলি করে হত্যা করা হয়। পরে জানা যায় নিহতরা কেউই কাশ্মীরি নন। আপলে আনতে ট্রাক নিয়ে কাশ্মীরে গিয়েছিলেন। ফের একই ঘটনার পুনঃরাবৃত্তি।