মুম্বই: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে নানা জল্পনা দানা বাঁধছে, উঠছে একাধিক প্রশ্ন। সুইসাইড কতটা স্বতপ্রনোদিত তা নিয়েও তদন্ত করছে মুম্বই পুলিশ। ইতিমধ্যেই প্রযোজক-পরিচালক করণ জোহর থেকে আরও অনেক নামজাদা ব্যাক্তিত্বরা কাঠগড়ায় উঠেছেন। তবে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় এবার পরিচালক সঞ্জয় লীলা বনশালিকে জিজ্ঞাসাবাদ করা হবে, এমনটাই জানিয়েছে মুম্বই পুলিশ।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় এখনও অবধি ২৮ জনের বয়ান রেকর্ড করেছে মুম্বই পুলিশ। যশরাজ প্রোডাকশনের কাস্টিং ডিরেক্টরকে আগেও আরও একবার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। পুনঃরায় তাঁকে তলব করা হয়েছে মুম্বই পুলিশের তরফে। বহুদিন ধরে অবসাদে ভুগছিলেন অভিনেতা। এর পিছনে পেশাগত প্রতিদ্বন্দ্বিতার প্ররোচনা ছিল কিনা তা খতিয়ে দেখছে মুম্বই পুলিশ।

তবে মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, সোমবার পরিচালক সঞ্জয় লীলা বনশালিকে জিজ্ঞাসাবাদ করা হবে। এখনও অবধি যাদের বয়ান নেওয়া হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন সুশান্তের পরিবার বন্ধু-বান্ধব ও কাজের সূত্রে যুক্ত কয়েকজন। বয়ান রেকর্ড করা হয়েছে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও তার ভাই সৌভিক চক্রবর্তীর। সুশান্ত সিং রাজপুত এবং রিয়া ও সৌভিকের সঙ্গে একটি ব্যবসা শুরু করেছিলেন। সেই বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ।

ঘটনার তদন্ত করছে মুম্বই পুলিশ। সম্প্রতি একটি ভিডিওতে ডিসিপি জানিয়েছেন সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর ঘটনা প্রত্যেকটি কোণ থেকে তদন্ত করছে পুলিশ। এছাড়াও সুশান্তের কয়েকজন বন্ধুরা জানিয়েছেন, সুশান্ত বিগত কয়েক মাস ধরে ভাবতেন কেউ তাঁর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। কয়েক মাস ধরে আতঙ্কে দিন কাটাচ্ছিলেন সুশান্ত। প্রায়ই বলতেন কেউ তাঁর কেরিয়ার ধ্বংস করে দিতে চাইছে। প্রয়াত অভিনেতার মৃত্যু ঘিরে ক্রমশ রহস্য দানা বাঁধছে।

তিনি বলছেন, “ময়নাতদন্তের ডিটেইলড রিপোর্ট পাওয়া গিয়েছে এবং চিকিৎসকরা স্পষ্ট জানিয়েছেন অ্যাসফিক্সিয়া অর্থাৎ ঝুলন্ত অবস্থায় গলায় ফাঁস লেগে মৃত্যু হয়েছে তাঁর।” ডিসিপি অভিষেক ত্রিমুখে নেটিজেন এবং সুশান্তের অনুরাগীদের পুলিশের উপর ভরসা রাখতে বলেছেন। পুলিশ পেশাদারিত্ব বজায় রেখে এই স্পর্শকাতর ঘটনাটির তদন্ত করছে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ