শ্রীনগর: ফের উত্তপ্ত জম্মু ও কাশ্মীর। মঙ্গলবার রাতে উপত্যকার সোপিয়ান জেলার মলহুরা এলাকায় ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছে।

জানা গিয়েছে, গোপনসূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে এ দিন সন্ধ্যায় একটি তল্লাশি অভিযান চালায় জম্মু-কাশ্মীর পুলিশ, ৫৫ রাষ্ট্রীয় পুলিশ এবং কেন্দ্রীয় পুলিশ বাহিনী। সেখানেই উদ্দেশ্য প্রণোদিতভাবে সেনার উদ্দেশ্যে গুলি চালায় জঙ্গিরা।

মনে করা হচ্ছে, দু’জন থেকে তিনজন জঙ্গি সেখানে লুকিয়ে আছে। তবে শক্তহাতে উত্তর দিচ্ছে ভারতের সেনাবাহিনী। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা।

তবে এই ঘটনায় এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। কাশ্মীর জোনের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, এনকাউন্টার চলছে সোপিয়ান জেলায়।

উল্লেখ্য, কদিন আগেই সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ করা হয় এক জইশ-ই-মহম্মদের কমান্ডারকে। সোপারের গুলাবাদ এলাকায় ২২ রাষ্ট্রীয় পুলিশ, সোপোর পুলিশ ও ১৭৯ সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স একসঙ্গে এই অপারেশনে নেমেছিল। সেখানেই খতম করা হয় ওই কমান্ডারকে।

প্রসঙ্গত, শুক্রবার সাতসকালে কাশ্মীরের সোপিয়ান জেলার দারিও কীগান গ্রামে হয়েছিল এনকাউন্টার। পালটা জবাব দেয় বাহিনীও। খবর অনুযায়ী, বাহিনীর ছোঁড়া গুলিতে নিকেশ হয়েছে এক জঙ্গি।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব