জম্মু কাশ্মীর: ফের সাতসকালে কেঁপে উঠল ভূস্বর্গের মাটি। পুলওয়ামা জেলায় সেনার জঙ্গে জঙ্গিদের গুলির লড়াইয়ে ঘুম ভাঙল স্থানীয়দের। জেলার অবন্তীপোরার গোরিপোরা এলাকায় বাহিনীর সঙ্গে জঙ্গিদের এনকাউন্টার শুরু হয়।

আপাতত পাওয়া খব্র অনুযায়ী এনকাউন্টার এখনও চলছে। সেনার গুলিতে খতম হয়েছে মোট ৩ জন জঙ্গি। এদের মধ্যে ২ জঙ্গির পরিচয় জানা যায়নি। অপর একজন জঙ্গি দলের সঙ্গে যুক্ত ছিল বলে জানা গিয়েছে। বাহিনী এখনও ওই এলাকায় সার্চ অপারেশন চালিয়ে যাচ্ছে।

একদিকে যখন করোনা আবহে কাঁপছে সারা দেশ। লকডাউন হয়ে অর্থনীতি টলমল পায়ে চলছে, তখনও কাশ্মীরে নিজেদের কাজ থেকে এতটুকু দূরে সরছে না জঙ্গি সংগঠনগুলি। ফলে এনকাউন্টারের ঘটনা হয়ে উঠেছে নিত্যনৈমত্তিক।

সূত্রের পাওয়া খবরে অনুমান, সেনা ও জম্মু কাশ্মীর পুলিশ একযোগে এই অপারেশনে নেমেছে। এনকাউন্টার এখনও পুরোদমেই চলছে।

বুধবারেও মলহুরা এলাকায় ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছিল। গোপনসূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ অভিযান চালায় জম্মু-কাশ্মীর পুলিশ, ৫৫ রাষ্ট্রীয় পুলিশ এবং কেন্দ্রীয় পুলিশ বাহিনী। সেখানেই সেনাদের উদ্দেশ্যে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

অপারেশন চলাকালীন সেনার হাতে নিকেশ হয় ৪ জঙ্গি। সাতসকালে বাহিনীর সঙ্গে লড়াইয়ে ওই দুই জঙ্গিকে খতম করা হয়। এরপরেই একটু বেলা বাড়তেই খতম করা হয় আরও দুই জঙ্গিকে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প