নয়াদিল্লি: বিধানসভা নির্বাচনের ঠিক আগেরদিন নিরবাচন কমিশনের কোপের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি নিরবাচন সংক্রান্ত বিতর্কিত ভিডিও ট্যুইট করার জন্য তাঁকে নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন।

কমিশন সূত্রে জানা গিয়েছে, ওই ভিডিওটি ফেব্রুয়ারির ৩ তারিখ পোস্ট করা হয়েছিল তাঁর অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে।

নির্বাচন কমিশন জানিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে শনিবার বিকেল ৫টার মধ্যে উত্তর দিতে বলা হয়েছে। ফেব্রুয়ারির ৮ তারিখ অর্থাৎ শনিবার সকাল ৮টা থেকে দিল্লিতে ভোট শুরু হবে। ফলাফল আগামি ১১ তারিখ।

মঙ্গলবার অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (আপ) নির্বাচনী ম্যানিফেস্টো প্রকাশ করেছে। আম আদমি পার্টির নির্বাচনী ইস্তেহারে দিল্লির মানুষদের জন্য গুণগত শিক্ষা, স্বাস্থ্য, বিশুদ্ধ জল, ২৪ ঘন্টা বিদ্যুৎ-এর আশ্বাস দেওয়া হয়েছে।

‘২৮ দফা গ্যারান্টি কার্ড’ প্রকাশ করেছেন দিল্লির ডেপুটি চিফ মিনিস্টার মনীশ সিসোদিয়া। সেখানে বলা হয়েছে, সাধারনের দরজায় পৌঁছে যাবে রেশন পাশাপাশি ১০ লক্ষ প্রবীণ নাগরিকদের বিনামূল্যে তীর্থযাত্রার সুযোগ দেওয়া হবে। এছাড়াও সাফাই কর্মচারীদের যদি কর্মরত অবস্থায় মৃত্যু হয় তাহলে তাঁর পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে।

আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, প্রত্যেক পরিবার যেন স্বাচ্ছ্যন্দে জীবন কাটাতে পারে সেই জন্য সবসময় কাজ করবে দল। দিল্লির সামগ্রিক উন্নতিতে থাকবে অতিরিক্ত নজর।

অরবিন্দ কেজরিওয়ালের দল প্রস্তাব রেখেছেন ২৪ ঘন্টার বাজার চালানোর জন্য যার পাইলট প্রজেক্ট হিসেবে যার কাজ চলছে বলেই জানা গিয়েছে।

আপ-এর ইস্তেহারের প্রত্যুত্তরে কেন্দ্রীয় মন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, “শেষ পাঁচবছরে আম আদমি পার্টি কিছুই করেনি। ২০১৫ সাল থেকে আপের ইস্তেহারে একই পয়েন্ট উল্লেখ করছে এবং বিজেপির ইস্তেহার থেকে কিছু নতুন পয়েন্ট যোগ হয়েছে”।

মঙ্গলবার দলের ইস্তেহার প্রকাশ করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া সহ দলের অন্যান্য নেতা-মন্ত্রীরা। উপস্থিত ছিলেন সঞ্জয় সিং, গোপাল রাইয়ের মত নেতারাও।

Proshno Onek II First Episode II Kolorob TV