নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৯০ হাজার ১২৩ জন। এই একই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১২৯০ জনের।

নতুন করে সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০ লক্ষ ২০ হাজার ৩৬০ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা রয়েছে ৯ লক্ষ ৯৫ হাজার ও দেশজুড়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩৯ লক্ষ ৪২ হাজার ৩৬১ জন। দেশজুড়ে মোট মৃত্যু হয়েছে ৮২ হাজার ৬৬ জনের।

করোনা থেকে মুক্তি পেটে সকলে পাখির চোখে তাকিয়ে রয়েছে ভ্যাকসিনের দিকে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছে, আগামী এক মাসের মধ্যে মিলতে পারে করোনার ভ্যাকসিন।

ট্রাম্প বলেন, “আমরা ভ্যাকসিনের খুব কাছাকাছি আছি। কয়েক সপ্তাহের মধ্যে আমরা এটা পেতে পারি। সময়টা তিন থেকে চার সপ্তাহ হতে পারে।”

যদিও মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগের ডাক্তার অ্যান্টনি ফৌসি সহ বিশেষজ্ঞরা অবশ্য বলেছেন, চলতি বছরের শেষের দিকে ভ্যাকসিনের অনুমোদনের সম্ভাবনা বেশি।

অন্যদিকে সোমবার সংসদের বাদল অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে হর্ষ বর্ধন লকডাউন প্রসঙ্গে বলেন দেশে লকডাউন কড়া হাতে জারি করার ফলে মৃত্যুর হাত থেকে বেঁচেছেন কমপক্ষে ৩৭ থেকে ৩৮ হাজার মানুষ। করোনা সংক্রমণ থেকে বেঁচেছেন ১৪ থেকে ২৯ লক্ষ মানুষ।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।