ছবি- সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত

ভোপাল: ভোরের দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের মর্মান্তিক দুর্ঘটনার খবর। এবার মধ্যপ্রদেশে পরিযায়ী শ্রমিকদের ট্রাক উলটে আবারও মৃত্যু হল ৫ পরিযায়ী শ্রমিকের।

মধ্যপ্রদেশের সাগর জেলায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। এএসপি পারভিন ভুরিয়া জানিয়েছেন, ওই শ্রমিকেরা একটি ট্রাকে করে মহারাষ্ট্র থেকে উত্তর প্রদেশে যাচ্ছিল। ট্রাক্টি উলটে যেতেই মৃত্যু হয় শ্রমিকদের।

শনিবার ভোর রাত সাড়ে ৩ টে নাগাদ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে উত্তরপ্রদেশের আউরাইয়া এলাকায়। ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় ২৪ পরিযায়ী শ্রমিকের। ২৪ জনের মৃত্যুর পাশাপাশি আহত হন আরও ১৫-২০ জন। তাঁদের হাসপাতালে পাঠানো হয়।

মর্মান্তিক ওই দুর্ঘটনায় পরিযায়ী শ্রমিকদের মৃত্যুতে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্ঘটনাকে অত্যন্ত মর্মান্তিক আখ্যা দিয়ে দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইটারে হিন্দিতে টুইট করে তিনি বলেন, “উত্তর প্রদেশের আউরাইয়ায় সড়ক দুর্ঘটনা অত্যন্ত মর্মান্তিক। সরকার ত্রাণ কাজে ব্যস্ত। আমি এই দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানাই, পাশাপাশি আহতদের তাড়াতাড়ি সুস্থ হওয়ার প্রার্থনা করি। “

দেশে শ্রমিকদের ফেরা ঘিরে মৃত্যু যেন লেগেই আছে। প্রথম বড় ধরনের মর্মান্তিক দুর্ঘটনার খবর পাওয়া যায় গত সপ্তাহে মহারাষ্ট্রে। পরিযায়ী শ্রমিকদের দেহের ওপর দিয়ে চলে যায় একটি মালবাহী ট্রেনের খালি রেক। ঘটনায় ১৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়। রেলট্রাক ধরে হাটছিলেন ওই শ্রমিকেরা। দিনভর হাঁটার পর তারা ক্লান্ত হয়ে রেললাইনের ওপরেই বিশ্রাম নিচ্ছিল। ভোর ৫ টা ১৫ নাগাদ চলে আসে মালগাড়ি, ঘটে মর্মান্তিক দুর্ঘটনা।

এর আগে বৃহস্পতিবার সকালে পরিযায়ী শ্রমিকদের বাস ও একটি লরির মুখোমুখি ধাক্কায় মৃত্যু হয় ৮ পরিযায়ী শ্রমিকের। ঘটনায় আহত হন কমপক্ষে ৫৪ জন। ওই দিন সকালেই অপর একটি দুর্ঘটনা ঘটে। উত্তরপ্রদেশে ৬ পরিযায়ী শ্রমিকদের ওপর দিয়ে চলে যায় সরকারি বাস। ঘটনায় আহত হন দুই পরিযায়ী শ্রমিক।

Proshno Onek II First Episode II Kolorob TV