মেক্সিকো সিটি: মেক্সিকোয় একটি নেশা মুক্তি কেন্দ্রে ভয়াবহ হামলা। ঘটনায় নিহত হয়েছেন কমপক্ষে ২৪ জন। আহতের সংখ্যা ৭। ঘটনার বীভৎসতায় স্তম্ভিত হয়ে পড়েছেন এলাকার মানুষ। স্থানীয় সময় অনুসারে বুধবার রাতে এই হামলার ঘটনা ঘটে।

বুধবার সিকিউরিটির সেক্রেটারি পেড্রো আলবার্তো কর্টেস জাভালা এই ভয়াবহ হামলার খবর সম্পর্কে নিশ্চিত করেছেন। জানানো হয়েছে, যারা ওই নেশা মুক্তি কেন্দ্রে ছিল, তাঁদের সবাইকে গুলি করে দুষ্কৃতীরা।

গত মাসে আরও একটি সশস্ত্র হামলার পর ফের একবার হামলার ঘটনায় যথেষ্ট উদ্বিগ্ন সে দেশের প্রশাসন ও সাধারণ মানুষ।

ডিজিটাল নিউজ আউটলেট ইএল ইউনিভার্সাল জানিয়েছে, সশস্ত্র দল্টী একটি লাল ট্রাকে করে ওই কেন্দ্রে পৌঁছে রোগীদের দিকে কয়েক দফা টানা গুলি ছোঁড়ে। এরপরেই তাঁরা পালিয়ে যায়। গুলিতে আহত ব্যক্তিদের দ্রুত অন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। আহত ৭ জনের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর।

কেন এই হামলা করা হল, এ সম্পর্কে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে মাদক দ্রব্যের সঙ্গে যুক্ত দলগুলি এই হামলা চালিয়েছে।

বর্তমানে স্থানীয় পুলিশ, ন্যাশনাল গার্ড এবং গুয়ানাজুয়াতোর অ্যাটর্নি জেনারেলের এজেন্টরা ঘটনাস্থলে রয়েছেন। ঘটনার তদন্ত চলছে। ঘটনাস্থল থেকে তোলা ভিডিওগুলি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেখানে পুলিশের উপস্থিতি দেখা যাচ্ছে ও শোনা যাচ্ছে স্বজন হারানোর কান্না।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ