নয়াদিল্লি: দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হল ২০০৩ জনের। নতুন করে আক্রান্ত ১০ হাজার ৯৭৪ জন।

নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লক্ষ ৫৪ হাজার ৬৫ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৫৫ হাজারের বেশি। সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৮৬ হাজার ৯৩৫ জন। দেশজুড়ে মোট মৃতের সংখ্যা ১১ হাজার ৯০৩ জন।

অন্যদিকে মঙ্গলবার জ্বর সহ করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী। নিজেই ট্যুইটারে সেকথা জানান স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। তিনি লিখেছেন, তাঁর জ্বর রয়েছে এবং অক্সিজেনের মাত্রা হঠাৎ করে কমে গিয়েছে।

ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডাকে সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়া হয়েছিল করোনা বিধ্বস্ত দিল্লির জন্য। সেখানেই দিল্লির সব মানুষের করোনা পরীক্ষা করা হবে, এমন আশ্বাস দিয়েছেন অমিত শাহ। দিল্লির করোনা পরিস্থিতি পর্যালোচনা ছাড়াও সর্বদলীয় বৈঠকে উত্তরপ্রদেশ, হরিয়াণার একাংশ এই আলোচনায় উঠে এসেছে।

অমিত শাহ আরও জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই দিল্লিতে করোনা পরীক্ষা প্রত্যেকদিন ১৮ হাজার হবে। রাজনৈতিক বাধা নিষেধ ভেঙে সকলেই চাইছেন করোনা পরীক্ষা বৃদ্ধি হোক।

অন্যদিকে ফের লকডাউনের গুজব উড়িয়ে দিয়েছে কেন্দ্র। আবার লকডাউনের কোনও ভাবনা নেই বলে জানানো হয়েছে।

 

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব