চেন্নাই: কথামতোই ৩৯তম জন্মদিনে তাঁর ফ্র্যাঞ্চাইজি সতীর্থ ডোয়েন ব্র্যাভোর থেকে অভিনব উপহারটা পেলেন মহেন্দ্র সিং ধোনি। ‘থালা’ মাহিকে নিয়ে তিনি যে গান লিখছেন সেটা অনুরাগীদের জানিয়েছিলেন অনেক আগেই। বিভিন্ন সময় সে বিষয়ে তাদের আপডেটও দিয়ে যাচ্ছিলেন ক্যারিবিয়ান ক্রিকেটার। মঙ্গলবার ধোনির জন্মদিনের ঠিক আগে প্রকাশ পেল ধোনিকে নিয়ে তৈরি ব্র্যাভোর নতুন গান ‘হেলিকপ্টার ৭’। আর ব্র্যাভোর গানেই শুরু হল মাহির জন্মদিনের পার্টি।

সোমবারই ইউ টিউব প্ল্যাটফর্মে প্রিমিয়র হয়েছে ‘হেলিকপ্টার ৭’। গানটি লিখেছেন এবং সুর করেছেন ব্র্যাভো নিজেই। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গানটি শেয়ার করে ব্র্যাভো লেখেন, ‘অপেক্ষার অবসান। মাহি তুমি বিশ্বজুড়ে বহু মানুষের অনুপ্রেরণা। আমরা প্রস্তুত তোমার জন্মদিন সেলিব্রেট করতে। আমার টিমের পক্ষ থেকে আমার ফ্যানেদের পক্ষ থেকে তোমার ফ্যানেদের হয়ে আমি তোমায় শুভেচ্ছা জানাচ্ছি। ঈশ্বর তোমায় আশীর্বাদ করুক। দ্য হেলিকপ্টার ইজ অফ।’

একজন টিকিট কালেক্টর থেকে বিশ্ব ক্রিকেট সার্কিটে এক উজ্জ্বল নক্ষত্র। ব্র্যাভো তাঁর গানে ধোনির স্ট্রাগল থেকে ভারতীয় ক্রিকেটে ধোনির উত্থান এবং পরবর্তীতে তাঁর প্রতিষ্ঠার নানা দিক তুলে ধরেছেন। ফ্র্যাঞ্চাইজি অধিনায়ককে নিয়ে ব্র্যাভোর কম্পোজিশনে রয়েছে ক্যালিপসোর ছোঁয়া। যা শুনে অনুরাগীদের কোমর দোলাতে ইচ্ছে করবেই।

আজ থেকে মাসদু’য়েক আগে অভিনেত্রী সানি লিওনের সঙ্গে লাইভ চ্যাট সেশনে মাহি’কে নিয়ে গান বাঁধার কথা ঘোষণা করেছিলেন ব্র্যাভো। ক্যারিবিয়ান ক্রিকেটার জানিয়েছিলেন, ‘আমি নতুন একটি গান বাঁধছি, যেটার নাম ‘হেলিকপ্টার ৭’। শুধুমাত্র এমএস ধোনির কথা মাথায় রেখেই গানটি তৈরি করছি। যেটা ধোনির কেরিয়ার, কৃতিত্ব একইসঙ্গে অন্যান্য ক্রিকেটার ও অনুরাগীদের তাঁর প্রতি ভালোবাসা সবকিছুর উপর নির্ভর করেই তৈরি হচ্ছে।’ সানির সঙ্গে আলোচনায় ব্র্যাভোর এই ঘোষণা মন কেড়েছিল ধোনি অনুরাগীদের।

এরপর ব্র্যাভো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ভিডিও পোস্টে গানের নতুন টিজারও শেয়ার করেছিলেন। ব্রাভো বলেছিলেন যে, তিনি ধোনির জন্য ‘বিশেষ কিছু’ করতে চেয়েছেন। যিনি সিএসকে স্ট্যান্ডিংয়ের সময় তাঁর কেরিয়ার-সহ বেশ কয়েকজন খেলোয়াড়ের কেরিয়ারে বড় প্রভাব ফেলেছিলেন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ