নয়াদিল্লি: ব্যাংক কর্মচারীদের জন্য সুখবর। উৎসবের রেশ চলছে জোরদার যার জেরেই দেশ জুড়ে বন্ধ থাকতে চলেছে ব্যাংক। জানা গিয়েছে, চলতি অক্টোবর মাসের আগামী চোদ্দ দিনের মধ্যে ছ’দিন বন্ধ থাকতে চলেছে ভারতীয় ব্যাংকগুলি। তবে সাধারণ মানুষদের যাতে নাকাল না হতে হয় তাই টাকা তুলে রাখতেই হবে, তেমনটাই জানা যাচ্ছে।

যেহেতু দেশের বেশিরভাগ জায়গায় এই মাসের নির্দিষ্ট দিনগুলিতে ব্যাংক বন্ধ থাকতে চলেছে, তাই প্রত্যেক সাধারণ মানুষদের ব্যাংক থেকে অগ্রিম টাকা তুলে নিতে হবে যাতে উৎসবেরে দিনে কোন চাপে না পড়তে হয়।

ছুটির তালিকা:

দেশের ব্যাংকগুলি অক্টোবর মাসের ২০ তারিখ অর্থাৎ রবিবার বন্ধ যা আনুষথাণীক ছুটির দিন। ঠিক তারপরেই অক্টোবর মাসের ২২ তারিখ অর্থাৎ মঙ্গলবারও বন্ধ থাকবে ব্যাংক। কারণ কেন্দ্রীয় সরকারের ব্যাংক সংযুক্তিকরণের বিরুদ্ধে সরব হয়ে ইউনিয়নগুলি বনধ ডেকেছে।

ঠিক এরপরেই টানা চারদিনের জন্য বন্ধ থাকবে দেশের ব্যাংকগুলি। বিভিন্ন উৎসবের জন্য অক্টোবর মাসের ২৬ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত অর্থাৎ শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত একটানা ব্যাংক বন্ধ থাকবে।

অক্টোবর মাসের ২৭ তারিখ, রবিবার দীপাবলি উপলক্ষে, অক্টোবর মাসের ২৮ তারিখ অর্থাৎ সোমবার গোবর্ধন পুজা এবং মঙ্গলবার অর্থাৎ অক্টোবর মাসের ২৯ তারিখ ভ্রাতৃদ্বিতীয়া উপলক্ষে ছুটি থাকবে।