মুম্বই: বহু প্রতীক্ষার পর একসঙ্গে একই দিনে মুক্তি পেল ‘রঈস’ ও ‘কাবিল’। প্রথম দিনেই দুটি ছবিরই বক্স অফিস কালেকশন সাড়া ফেলে দিয়েছে। তবে প্রত্যেক বারের মতই এবারও শাহরুখের ‘রঈস’-ই এগিয়ে আছে। ২৫ জানুয়ারি ‘রঈস’ এর বক্স অফিস কালেকশন হল ২০.৪২ কোটি, সেখানে ‘কাবিল’ এর ঝুলিতে এসেছে ১০.৪৩ কোটি।

ইতিহাস ঘাঁটলে দেখা যাবে যে শাহ্রুখের ছবির সঙ্গে অন্য কোনও ছবি মুক্তি পেলে অধিকাংশ সময় শাহরুখের ছবিই এগিয়ে থেকেছে। গত বছর শাহ্রুখ অভিনীত ‘দিলওয়ালে’ আর সঞ্জয় লীলা বনসালীর ‘বাজিরাও মস্তানি’ একই দিনে মুক্তি পায়। সমালোচকদের দৃষ্টিতে বাজিরাও এগিয়ে গেলেও বক্স অফিসে এগিয়েছিল ‘দিলওয়ালে’। এমনকি ২০০৬ তে একস্নগে মুক্তি পেয়েছিল ‘ওম শান্তি ওম’ এবং ‘সাওয়ারিয়া’। সাওয়ারিতে সলমন অভিনয় করলেও , ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। সেখানে ‘ওম শান্তি ওম’ বক্স অফিসে ব্লকবাস্টার হিট।

প্রথম দিনে বাজিমাত করলেও পাল্লা তো ঘুরে যেতেই পারে। সেই আশাতেি এখন ‘কাবিল’ চলছে। তবে সেটার জন্য হ্যাটরিক হতে হবে। কিন্তু ‘রঈস’ এর সঙ্গে তুলনানা করে দেখতে গেলে ‘কাবিল’ দর্শকদের মধ্যে ভালো সাড়াই ফেলেছে।

#Shah Rukh Khan’s Raees has finally hit the box office running. The film which released on January 25, Wednesday, has earned a promising Rs 20.42 crore on day one.