মেলবোর্ন: বিশ্বকাপ শুরু হতে আর হাতে গোনা মাত্র আটদিন। আর ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে ক্রিকেটের মেগা ইভেন্ট শুরুর প্রাক্কালে প্রতিপক্ষের উদেশ্যে হুঙ্কার দিয়ে রাখলেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল। বিধ্বংসী ক্যারিবিয়ান ব্যাটসম্যানের মতে, প্রতিপক্ষ তাঁর ধারণা সম্পর্কে ওয়াকিবহাল। কিন্তু ক্যামেরার সামনে কেউ তা প্রকাশ করে না।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে গেইল জানান, ‘প্রতিপক্ষ জানে ইউনিভার্স বস কি করতে সক্ষম। আমি নিশ্চিত তাদের মাথায় প্রতিনিয়ত আমাকে নিয়ে ভাবনা-চিন্তাও চলে। কারণ তারা জানে বিশ্বের সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটসম্যানের মোকাবিলা করতে নামছে তারা।’ এমনকি প্রতিপক্ষ বোলাররা যে গেইলের ভয়ে কুঁকড়ে থাকে, তা জানাতেও ভোলেননি ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

আরও পড়ুন: বিরাটের একার পক্ষে বিশ্বকাপ এনে দেওয়া সম্ভব নয়, টিম ইন্ডিয়াকে সতর্কবার্তা সচিনের

বিপক্ষ বোলারদের ভীতি প্রসঙ্গে প্রশ্ন করা হলে ক্রিস্টফার হেনরি গেইল জানান, ‘আপনি গিয়ে তাদের জিজ্ঞেস করুন। ক্যামেরার সামনে হয়তো তারা স্বীকার করবে না। কিন্তু অফ ক্যামেরা স্বীকার করতে বাধ্য যে তারা গেইলের ভয়ে সন্ত্রস্ত থাকে।’ পাশাপাশি তিনি যে ফাস্ট বোলারদের চ্যালেঞ্জ নিতে বেশি পছন্দ করেন, তা সাফ জানান এই বিধ্বংসী ব্যাটসম্যান।

আরও পড়ুন: কোচ আর্থারকে ভুল প্রমাণ করতে চান রিয়াজ

আগামী সেপ্টেম্বরে চল্লিশে পা দেবেন ইউনিভার্স বস। তার আগে কেরিয়ারের পঞ্চম তথা শেষ বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে বদ্ধপরিকর তিনি। সদ্যসমাপ্ত আইপিএলে ১৩ ম্যাচে ৪৯০ রানের মালিক আসন্ন বিশ্বকাপ প্রসঙ্গে জানান, ‘ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের পর আইপিএল মরশুমও খুব একটা খারাপ যায়নি। তবে প্রস্তুতি ম্যাচগুলো খেললে তবেই বুঝতে পারবো ঠিক কী অবস্থায় রয়েছি।’

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই নিজেদের যাচাই করতে চান টেলর

একইসঙ্গে লম্বা টুর্নামেন্ট চলাকালীন যতটা সম্ভব নিজেকে মনিটর করে ইতিবাচক মানসিকতা বজায় রাখাই লক্ষ্য গেইলের।

Proshno Onek II First Episode II Kolorob TV