কলকাতা: সদ্য শেষ হওয়া মরশুমে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ ডিফেন্ডার বোরহা গোমেস পেরেজ। আরও দু’বছর লাল-হলুদেই থেকে গেলেন স্প্যানিয়ার্ড। ২০২১ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি দীর্ঘায়িত করল লেসলি ক্লডিয়াস সরণি র ক্লাব।

অল্পের জন্য আই-লিগ হাতছাড়া হলেও টুর্নামেন্ট জুড়ে সেন্ট্রাল ডিফেন্সে বোরহার পারফরম্যান্স ছিল অনবদ্য। কোস্টারিকান বিশ্বকাপার জনি অ্যাকোস্টার সঙ্গে ডিফেন্সে বোরহার জুটি ছিল যে কোনও দলের মাথাব্যথার কারণ। শুধু তাই নয়। খাতায়-কলমে লালরিনডিকা অধিনায়ক হলেও মাঠ ও মাঠের বাইরে নেতা হিসেবে দলকে তাতানোর কাজটা করতেন রায়ো ভ্যালেকানোর এই প্রাক্তনী।

গ্রানাদা, রায়ো ভ্যালেকানোর মতো স্পেনের প্রথম সারির ক্লাবে খেলা বোরহা খেলেছেন দেশের যুব দলের হয়েও। সেখানেই লাল-হলুদ কোচ আলেজান্দ্রোর নজরে আসেন তিনি। তাই কোচ হয়ে আসার পর ডিফেন্সে জমাট করতে বোরহাকে দলে আনেন কোচ।

কোচের আস্হার মর্যাদা দিয়ে লাল-হলুদ রক্ষণে ভরসা হয়ে ওঠেন স্প্যানিয়ার্ড। একইসঙ্গে ইস্টবেঙ্গল জনতার নয়নের মনি হয়ে ওঠেন গোমেজ। তাই মরশুম শেষ হতেই তাঁকে আগামী মরশুমের জন্য ধরে রাখার তোড়জোড় শুরু হয় লাল-হলুদে। অবশেষে শুক্রবার চুক্তি নবীকরণ করে আরও দু’বছর ইস্টবেঙ্গলে থেকে গেলেন বোরহা।