নয়াদিল্লি: এবার গ্রাহকদের জন্য এক আকর্ষণীয় সুবিধা নিয়ে এল ইন্ডেন গ্যাস সিলিন্ডার৷ এবার থেকে যে কোনও সময়ে পুরনো সিলিন্ডার ভর্তি করা বা নতুন সিলিন্ডার বুক করতে পারবেন গ্রাহকেরা। একাধিক পদ্ধতিতে এই সুবিধা নিতে পারবেন গ্রাহকেরা। মোবাইল ফোনের আইভিআরএস পদ্ধতিতে ২৪x৭ এই সিলিন্ডার বুক করা যাবে। তবে সেক্ষেত্রে বেশ কয়েকটি বিষয় মাথাতে রাখতে হবে।

এক্ষেত্রে মোট তিনটে ভাষার সুবিধা গ্রাহকেরা নিতে পারবেন। তার মধ্যে ইংরাজি, হিন্দি ছাড়া স্থানীয় ভাষাও থাকছে। ১,২ বা ৩ বাটন চাপ দিয়ে নিজেদের পছন্দমত ভাষা বেঁচে নিতে পারবেন গ্রাহকেরা।

ভাষা বাছাই করে নেওয়ার পরে গ্রাহকদের ডিস্ট্রিবিউটারদের এসটিডি কোড দিতে হবে। উদাহরণস্বরূপ ডিস্ট্রিবিউটার যদি কলকাতার হয় সেক্ষেত্রে নম্বরের আগে ০৩৩ বা যদি চেন্নাইয়ের হয় সেক্ষেত্রে ০৪৪ দিতে হবে।

পাশাপাশি এও জানা গিয়েছে ডিস্ট্রিবিউটারদের বাছাই করা হয়ে যাওয়ার পরে গ্রাহকদের কনজি্উমার নম্বর দিতে হবে। । আর এই নম্বর দেওয়ার পরে গ্রাহকরা ঠিক কি পরিষেবা চাইছেন তা জানতে চাওয়া হবে। অর্থাৎ সিলিন্ডার বুক না অন্য কোনও পরিষেবা। পছন্দমত অপশন বাছার পরেই গ্রাহকদের নম্বরে মেসেজ চলে যাবে।