লন্ডন: ভারতীয় বিমানে বোমাতঙ্ক। আর সেই কারণে জরুরী অবতরণ করা হল বিমানের।বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে রানির দেশ লন্ডনে। এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান মুম্বই থেকে নিউ জার্সি শহরের নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হয়েছিল।

মাঝ আকাশেই ঘটেছে বিপত্তি। বিমানের মধ্যেই নাকি রয়েছে বোম। এই আতঙ্ক ছড়ায় এয়ার ইন্ডিয়ার ১৯১ ফ্লাইটে।বিপদ বুঝে বিমানটির জরুরী অবতরণ করা হয়েছে। লন্ডনের স্ট্যান্সটেড বিমানবন্দরে অবতরণ করা হয়েছে এয়ার ইন্ডিয়ার ওই বিমানটির।

বিপদের কথা প্রথমে এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকেই জানিয়ে দেওয়া হয়। ওই বিমান সংস্থার পখ থেকে ট্যুইট করে বলা হয় যে ১৯১ নম্বর ফ্লাইট জরুরী অবতরণ করা হবে লন্ডনের স্ট্যান্সটেড বিমানবন্দরে। এবং তা হবে স্থানীয় সময় সকাল সাড়ে দশটার আগেই। ওই ট্যুইটেই বোমাতঙ্কের বিষয়টির উল্লেখ করে দেওয়া হয়।

বোমাতঙ্কের খবর ছড়াতেই যাত্রীদের মধ্যে ছড়ায় তীব্র আতঙ্ক। হুড়োহুড়ি শুরু হয়ে যায় আতঙ্কিত যাত্রীদের মধ্যে। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে যে যাত্রীদের নামিয়ে আসার জন্য দুটো র‍্যাফ টাইফুন ফাইটার জেট ব্যবহার করা হচ্ছে।

কড়া নিরাপত্তার মাঝেও ঠিক কী কারণে বা কোন উপায়ে এই বিপত্তি ঘটেছে তা এখনও স্পষ্ট নয়। তবে ওই দেশের প্রতিরক্ষা মন্ত্রকের পক্ষ থেকে এই বিষয়ে কিছুই বলা হয়নি। সকল কর্তারাই এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।