স্টাফ রিপোর্টার, বারাকপুর: ফের খবরের শিরোনামে ভাটপাড়া। লোকসভা নির্বাচনের পর থেকেই উত্তর চব্বিশ পরগণা জেলার শিল্পশহর বারাকপুর লাগোয়া ভাটপাড়া রয়েছে খবরের কেন্দ্রবিন্দুতে। রাজনৈতিক ইস্যু নিয়ে একের পর এক ঘটনায় জর্জরিত ভাটপাড়া। সোমবার নতুন করে চাঞ্চল্য ছড়াল সাত সকালে ওই এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘিরে।

জানা গিয়েছে, সোমবার সকালে ভাটপাড়া থানার অন্তর্গত শংকরপুর এলাকায় একটি পরিত্যক্ত ঘর থেকে এক বালতি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। সকাল সকাল এলাকায় তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

পুলিশ সূত্রের খবর, ওই বালতিতে মোট ৭টি তাজা বোমা লুকানো ছিল । সোমবার এক সাফাই কর্মী যখন ওই পরিত্যক্ত বাড়িটি পরিষ্কার করছিল, তখন ওই বোমা ভর্তি বালতিটি তাঁর নজরে আসে। সঙ্গে সঙ্গে সে এলাকার প্রতিবেশীদের ডেকে ওই বাড়িতে জড়ো করে । সূত্রের খবর, প্রতিবেশীদের তরফে খবর যায় ভাটপাড়া থানায়।

বোমা পাওয়ার খবরে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে চলে আসে পুলিশ। জানা গিয়েছে, পুলিশ এসে ওই বোমা উদ্ধার করে নিয়ে যায় । তবে কে বা কারা এই বোমা গুলি ওই পরিত্যক্ত বাড়ির ভেতরে লুকিয়ে রেখেছিল তা জানা যায়নি এখনও। গোটা ঘটনায় আতঙ্কিত এলাকার নাগরিকরা। পুলিশের প্রাথমিক অনুমান এই ঘটনার সঙ্গে স্থানীয় দুষ্কৃতীরা জড়িত থাকতে পারে । গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ ।

এদিকে বোমা ফেলার ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে অবিলম্বে পুলিশ তাদের কঠোর শাস্তির ব্যবস্থা করুক, জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা ।