মুম্বই: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে চমকে গিয়েছে বলিউড। গোটা মুম্বই সহ সারা দেশের মানুষ যেন কিছুক্ষণের জন্য এই খবরে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছিল। প্রতিভাবান অভিনেতার এহেন মৃত্যুতে দেশজুড়ে চলছে শোরগোল। পুরোপুরি কেঁপে গিয়েছে বিনোদন দুনিয়া।

একই সঙ্গে বলিউডে নেপোটিজমের অবস্থা সম্পর্কেও নানান প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। সুশান্তের মৃত্যু আত্মহত্যা না খুন, তা নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় জোর জল্পনা। সুশান্তের ফ্যানেরা দাবি করছে, সুশান্তকে আত্মহত্যা কতে বাধ্য করা হয়েছে।

এবার সেই ধাঁচেই বলিউডে আসছে সিনেমা। সুশান্তের মৃত্যুর ওপর ভিত্তি করেই আসছে এই সিনেমা। প্রযোজক বিজয় শেখর গুপ্ত এই সিনেমা আনতে চলেছেন। ছবির নাম ‘সুইসাইড অর মার্ডার?’ ইতিমধ্যেই এই ছবির পোস্টার প্রকাশ পেয়েছে।

প্রযোজক জানিয়েছেন, বলিউডে বড় তারকাদের এবং প্রোডাকশন হাউসের একচেটিয়া বাজার শেষ করতে এই সিনেমা বানাচ্ছেন তিনি। তিনি বলেছেন, “এই সিনেমার মধ্যে দিয়ে আমি পুরো বলিউডকে প্রকাশ করে দেব।” প্রযোজকের বক্তব্য বাইরে থেকে এসে কোনও প্রতিভাবান ছেলে ইন্ডাসট্রিতে জায়গা করে নিতে পারছে না, এর কারণ হল ইন্ডাস্ট্রির ভেতরের দলবাজি। তিনি এই দলটাকে ভাঙতে চলেছেন বলে দাবি করেছেন।

বিজয় শেখর গুপ্ত জানিয়েছেন, এটা সুশান্তের বায়োপিক না, বরং এটা সুশান্তের জীবন থেকে উদ্বুদ্ধ হয়ে করা একটি ছবি। তিনি জানিয়েছেন, এই সিনেমা ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক গোপন বিষয় বাইরে নিয়ে আসবে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ