মুম্বই: চোটের কারণে এমনিতেই দীর্ঘদিন পেশাদার ক্রিকেট থেকে দূরে। তার উপর নোভেল করোনা ভাইরাস বাইশ গজে ফেরার অপেক্ষা দীর্ঘায়িত করেছে। ভারতীয় ক্রিকেটাররা কবে অনুশীলনে ফিরবেন, কবে পরবর্তী সিরিজ খেলবেন তা এখনও স্পষ্ট নয়। তবে বাইশ গজে ফেরার জন্য নিজেদের ফিট রাখতে কার্পণ্য করছেন না কেউ। বাড়িতেই জিম সেশনে ওয়ার্ক-আউট সারছেন অধিকাংশ ক্রিকেটাররা।

সম্প্রতি মুম্বই অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া বাড়ির জিম সেশনে তাঁর ওয়ার্ক-আউটের ছোট্ট একটি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিও অনুরাগীদের মোহিত করলেও ভিডিও দেখে পান্ডিয়াকে ‘উন্মাদ’ বলে বসলেন বলিউড অভিনেত্রী সাইয়ামি খের। সম্প্রতি হপ পুশ-আপের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দাদা ক্রুনাল পান্ডিয়াকে চ্যালেঞ্জ জানান হার্দিক।

ওয়ার্ক-আউটের ভিডিও পোস্ট করে হার্দিক লেখেন, ‘আরও শক্তিশালী, আরও ফিট হওয়ার প্রস্তুতি চলছে। ক্রুণাল পান্ডিয়া, ভাই আমি তোমাকে একই ওয়ার্ক-আউটের জন্য চ্যালেঞ্জ করছি। দেখি তুমি এমন পুশ-আপ কটা দিতে পারো।’ পান্ডিয়ায় ওয়ার্ক-আউট ভিডিও পার্টনার নাতাসা স্ট্যানকোভিচের বেশ মনে ধরে। বাইসেপ ফোলানোর ইমোজি কমেন্ট বক্সে পোস্ট করেন অভিনেত্রী। কিন্তু জাতীয় দলের অল-রাউন্ডারের এই হপ পুশ-আপের ভিডিও দেখে সাইয়ামি লেখেন, ‘এটা উন্মাদ।’ সম্প্রতি অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘চোকড’ ছবিটির মধ্যে দিয়ে শিরোনামে এসেছেন সাইয়ামি। যা দিনকয়েক আগে নেটফ্লিক্স ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

হার্দিকের ওয়ার্ক-আউট দেখে অবাক হয়েছেন আরেক অভিনেত্রী করিশ্মা তান্না। কমেন্ট বক্সে তিনি লেখেন, ‘কীভাবে করলে তুমি এটা?’ সবমিলিয়ে নয়া ওয়ার্ক-আউট ভিডিওর মধ্যে দিয়ে অনুরাগী মহলে দারুণ সাড়া ফেলেছেন হার্দিক। উল্লেখ্য, গতমাসেই অনুরাগীদের সারপ্রাইজ দিয়ে হার্দিক জানিয়েছিলেন তিনি বাবা হতে চলেছেন।

বছরের প্রথমদিন দুবাইয়ে মাঝসমুদ্রে নাতাসাকে আংটি পরিয়ে এনগেজমেন্ট সেরেছিলেন। আর কয়েকমাস যেতে না যেতেই গত মাসের শেষে আরও একবার অনুরাগীদের সারপ্রাইজ দেন জাতীয় দলের অল-রাউন্ডার। নাতাসার সঙ্গে বিশেষ মুহূর্তের কয়েকটি ছবি পোস্ট করে হার্দিক লেখেন, ‘এখনও অবধি নাতাসা এবং আমার জার্নিটা দারুণ। এবার সেটা আরও দারুণ হতে চলেছে। খুব শীঘ্রই আমরা দু’জনে একটা নতুন জীবনকে আমাদের মধ্যে স্বাগত জানাতে চলেছি। আমরা জীবনের এই নয়া অধ্যায়ের জন্য ভীষণ রোমাঞ্চ অনুভব করছি একইসঙ্গে তোমাদের ভালোবাসা ও আশীর্বাদ চাইছি।’

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ