ওয়াশিংটন: মার্কিন যুক্তরাষ্ট্রে একটি বিশ্ববিদ্যালয়ের ভিতরের লেক থেকে উদ্ধার হয়েছে এক ভারতীয় বংশোদ্ভূত ছাত্রীর দেহ। জানা গিয়েছে তার নাম এনরোজ জেরি। নটড় ডাম বিশ্ববিদ্যালয়েই বিজ্ঞান এবং বাণিজ্য নিয়ে তিনি পড়াশোনা করছিলেন।

ঘটনাটি ঘটেছে আমেরিকার ইন্দিয়ানা এলাকাতে। জানা গিয়েছে, ওই পড়ুয়া একজন যথেষ্ট ভাল সংগীতশিল্পীও ছিলেন। তার পরিবারের অন্য সদস্যরা কেরালাতে থাকেন। কিন্তু তিনি এবং তার অভিভাবকেরা বেশ কয়েক বছর ধরেই আমেরিকায় থাকতেন। তিনি আমেরিকার নটড় দাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন৷ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন তার শিক্ষিকা। বিশ্ববিদ্যালয়ের তরফ থেকেও গভীর শোক প্রকাশ করা হয়েছে।

গত ২১ জানুয়ারি থেকে তিনি নিখোঁজ ছিলেন। আর সেই কারণেই বিশ্ববিদ্যালয়ের তরফে সতর্কতা জারি করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছিল মঙ্গলবার থেকে নিখোঁজ ছিলেন জেরি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়েও তল্লাশি চালানো হচ্ছিল৷ তার পরিবারের সদস্যরা এই ঘটনা নিয়ে যথেষ্ট অবাক হয়ে গিয়েছে বলেও জানা গিয়েছে।

শুক্রবার তার দেহ উদ্ধার করা হয়। পুলিশ প্রাথমিক ভাবে জানিয়েছে, দেহে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে পরীক্ষার জন্য দেহ নিয়ে যাওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে কোন ভাবে জলে পড়ে এই ঘটনা ঘটেছে। পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানানো হয়েছে।