ঢাকা: সরকার আহত ও ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য দিক। কোনও উদ্যোগ না নেওয়া হলে আন্দোলনে নামব। নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণস্থল পরিদর্শন করে এমনই জানালেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায়চৌধুরী।

শুক্রবার নারায়ণগঞ্জের মসজিদে গ্যাস পাইপ লিকেজ থেকে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয়েছে ২৪ জনের। গুরুতর জখম আরও কয়েকজন ঢাকায় চিকিৎসাধীন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

মসজিদে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে সরকারের পক্ষ থেকে ৫০ লক্ষ টাকা করে দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির সংখ্যালঘু নেত্রী নিপুণ। তিনি দলের নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য। নিপুণ রায়চৌধুরী জানান, সরকার যদি দাবি পূরণ না করে, সে ক্ষেত্রে নারায়ণগঞ্জবাসীকে নিয়েই প্রয়োজনে আমরা রাজপথে নামব।

তিনি আরও বলেন, ‘গ্যাস লিকেজ ও বিদ্যুতের ক্ষেত্রে যে অবহেলা, আমি বলব, এখানে সরকারের গাফিলতি আছে, যার কারণে সরকার থেকে বারবার করে বলা হচ্ছে, এই মসজিদ বেআইনিভাবে স্থাপন করা হয়েছে।’

বিএনপি নেত্রী নিপুণ রায়চৌধুরীর অভিযোগ, সরকার নানা অজুহাতে, নানাভাবে মিথ্যাচার করে, দুর্নীতি করে এবং প্রশাসনকে ব্যবহার করে যেভাবে অবৈধ নির্মাণে অনুমোদন দিচ্ছে। সরকারের প্রতিটি মন্ত্রক দুর্নীতিগ্রস্ত।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।