প্রতীকি ছবি

বর্ধমান: গলসি থানার আটপাড়ায় শিশুশিক্ষা কেন্দ্রের পরিত্যক্ত শৌচাগারে বিস্ফোরণের ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হল। সিআইডির বর্ধমান শাখা এই ঘটনার তদন্ত করবে।

রবিবার সিআইডির ইন্সপেক্টর সঞ্জীব পালের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম বিস্ফোরণ স্থলে যান। তারা দীর্ঘক্ষণ ঘুরে ঘটনার বিষয়ে তথ্য সংগ্রহ করেন। বিস্ফোরণের তীব্রতায় বিস্মিত হন সিআইডির গোয়েন্দারা। তবে, অনেকগুলি বোমা একসঙ্গে ফাটার কারণে বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল বলে গোয়েন্দাদের অনুমান।

এই নিয়ে প্রাথমিক রিপোর্ট জমা পড়ে সিআইডির সদর দপ্তর ভবানী ভবনে। রাতেই ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হয় বলে জানা গিয়েছ। সিআইডির এক অফিসার বলেন, তদন্তভার আমাদের হাতে তুলে দেওয়া হয়েছে। এর বেশি কিছু বলা সম্ভব নয়।

শনিবার বিকালে আটপাড়া-হাজরাপাড়া শিশুশিক্ষা কেন্দ্রের পরিত্যক্ত শৌচাগারে বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় শৌচাগারের দেওয়াল ধসে যায়। শৌচাগারের টিনের চালা উড়ে যায়। পুলিশের অবশ্য দাবি, মজুত করে রাখা সুতলি বোমা থেকে এ ধরণের বিস্ফোরণ হয়েছে। তবে, কি উদ্দেশ্যে শৌচাগারে বোমা মজুত করা হয়েছিল সে ব্যাপারে কিছু জানাতে পারেনি পুলিশ।

রবিবারই দুর্গাপুর থেকে সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াড ঘটনাস্থলে আসে। ঘটনাস্থলে আরও তাজা বোমা আছে কিনা তা খতিয়ে দেখেন বম্ব ডিসপোজাল স্কোয়াডের অফিসাররা। তবে, ঘটনাস্থল থেকে তাজা বোমা মেলেনি। রাজ্যের বিভিন্ন জায়গায় বোমা উদ্ধার ও বিস্ফোরণ হওয়া নিয়ে সরব বিরোধীরা। শিশুশিক্ষা কেন্দ্রে বিস্ফোরণ নিয়েও সোচ্চার হয়েছে বিরোধীরা। তাই দেরি না করে তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।