ঢাকা: সকালেই প্রবল বিস্ফোরণে কেঁপে গেল বাংলাদেশের রাজধানী ঢাকার জনবহুল এলাকার পল্লবী থানা। জখম ৫ জন। এদের মধ্যে ৪ জন পুলিশ কর্মী। মিরপুরের পল্লবী থানায় বুধবার ভোরে এই ঘটনা ঘটেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোরবানির ঈদের ঠিক আগেই এমন ঘটনার জেরে প্রবল আতঙ্কিত জনগণ। একে করোনা আতঙ্ক তার পাশাপাশি জঙ্গি হামলার সতর্কতা ছিলই। বুধবার । ভোরে থানার মধ্যেই বিস্ফোরণের ঘটনা তেমনই ইঙ্গিত মিলছে।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের উপ কমিশনার ওয়ালিদ হোসেন জানান মিরপুর থানা পুলিশ তিন আসামিকে গ্রেফতার করে পল্লবী থানায় আনা হয়। তাদের সঙ্গে অস্ত্র এবং ভারী একটি বস্তু ছিল। ভোরে ওই ভারী বস্তুটি হঠাৎ বিস্ফোরিত হলে ৪ জন পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়েছেন।

আহতদের প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর একজন পুলিশ সদস্যকে সেখান থেকে চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। দুজন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়াও একজন পুলিশ সদস্য এবং একজন সাধারণ ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন। বিস্ফোরণে আহতরা হলেন, পল্লবী থানায় পরিদর্শক (অপারেশনস) এমরানুল ইসলাম, এসআই রুমি, পিএসআই সজীব ও অঙ্কুর এবং রিয়াজ নামের একজন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ