নয়াদিল্লি: বিগত কয়েক বছর ধরেই সাধারণের কাছে অত্যন্ত জনপ্রিয় ব্ল্যাক ফ্রাইডে সেল। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সঙ্গে ভারতীয়রাও এই সেলে কিনতে পারেন নিজেদের পছন্দমত আকর্ষণীয় জিনিসপত্র। অনলাইনের পাশপাশি অফলাইনেও ক্রমেই সাধারণ মানুষজন কিনতে পারেন। তাও অত্যন্ত কম দামে। ভারতীয়রা নিজেদের দেশে থেকেও এই সেল থেকে নিজেদের ইচ্ছেমত জিনিস কিনতে পারবেন।

apple airpod pro পাওয়া যাবে মাত্র ১৬৯ ডলারে। যা ভারতীয় মুদ্রায় ১২৬০০ টাকার কাছাকাছি। অ্যামাজন থেকে পাওয়া যাবে এই গ্যাজেট। এমনকি গ্রাহকেরা ভারত থেকেও এটি কিনতে পারবেন। তা পৌঁছে দেওয়া হবে তাদের কাছে। এছাড়া জানানো হয়েছে পরিচিতদের মাধ্যমেও ভারতীয়রা এই সেল থেকে জিনিস কিনতে পারবেন। কম দামের মধ্যে এই সকল জিনিস পাওয়াতে আকর্ষিত সকলে।

এছাড়া nintendo switch পাওয়া যাবে ৩০০ ডলারে। যা প্রায় ২২৩০০ টাকার কাছাকাছি। অন্যদিকে quietcomfort 35 2 wireless headphone পাওয়া যাবে ১৯৯ ডলারে। যা প্রায় ১৪৮০০ টাকার কাছাকাছি।

জানা গিয়েছে. অ্যামাজনের fire 7 kids edition tablet পাওয়া যাবে ৬০ ডলারে। যা প্রায় ৪৪০০ টাকার কাছাকাছি। অর্থাৎ সাধারণের প্রয়োজনের সব ধরনের জিনিস পাওয়া যাবে যা শুধু মার্কিনীরা নন কিনতে পারবেন ভারতীয়রাও।

এর ফলে ভারতীয়দের কাছেও ক্রমেই আকর্ষণের বিষয় হয়ে উঠছে এই ব্ল্যাক ফ্রাইডে। পাশপাশি নিত্য নতুন জিনিসের উপরে এই ধরনের ছাড় থাকার ফলে সুবিধা হয়েছে সাধারণের। আর পরিসেবার সুবিধা থাকার ফলে আরও বেশি করে এই সেল থেকে ভারতীয়রা কিনতে পারবে তা একপ্রকার নিশ্চিত।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।