কলকাতা: এই মুহূর্তে অন্যান্য বিরোধীদের তুলনায় অনেকটাই এগিয়ে এসেছে বিজেপি। আসন্ন লোকসভা নির্বাচনে পদ্ম ফুলই হতে চলেছে ঘাস ফুলের প্রধান প্রতিপক্ষ। আগের থেকে বিজেপি বেশি সাফল্য পেতে চলেছে। এমনই মনে করেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- মোদীর কারণে ২০১৮ সালে খোয়া গিয়েছে এক কোটি চাকরি: রাহুল

উত্তর কলকাতার সাংসদ সুদীপবাবু দীর্ঘদিন ধরে রয়েছেন রাজনীতির ময়দানে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর সখ্যতা বহুদিনের। মাঝে তৃণমূল ছেড়ে বেরিয়ে গেলেও পরে ফের মমতার অধীনে থেকেই রাজনীতি করছেন। ২০০৯ সাল থেকে লোকসভার সাংসদ তিনি।

সোমবার উত্তর কলকাতার গিরিশ পার্ক এলাকায় দোল উতসবের আয়জন করেছিলেন স্থানীয় কাউন্সিল্র স্মিতা বক্সি। ওই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। সেখানে বাম-কংগ্রেস জোত প্রসঙ্গে তিনি বলেন, “কংগ্রেস এবং বামেদের জোট না হওয়ার ফলে সুবিধা হয়েছে বিজেপির।” জোট না হলে বিজেপির পক্ষে লড়াইটা অনেক কঠিন হতো বলে জানিয়েছেন সুদীপবাবু।

বিজেপির উত্থানের কথা মেনে নিলেও তৃণমূল কংগ্রেসকে অবশ্য এগিয়েই রাখছেন সাংসদ সুদীপ। তিনি বলেছেন, “বাম-কংগ্রেস জোত হলে হয়তো ওরা কোথাও দ্বিতীয় হতে পারতো। সেই জায়গাটা এখন বিজেপি নিয়ে নেবে। কিন্তু তৃণমূল কংগ্রেস এক নম্বরেই থাকবে। এই নিয়ে কোনও দ্বিমত নেই।”