প্রতীতি ঘোষ, বারাকপুর: আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল বিজেপির জমজমাট লাড়াই দেখতে চলেছে রাজ্যবাসী। বারাকপুর শিল্পাঞ্চলের রাজনীতিতে বিজেপির নতুন মুখ সদ্য তৃণমূল কংগ্রেস ত্যাগ করা অর্জুন সিং।

বিজেপির দলীয় সূত্রের খবর বারাকপুর লোকসভা থেকে বিজেপির টিকিটে লড়াই করতে চলেছেন দলত্যাগী অর্জুন। তৃণমূল কংগ্রেস প্রার্থী দীনেশ ত্রিবেদীর প্রধান প্রতিপক্ষই হচ্ছেন অর্জুন সিং। তাঁর উপরই আস্থা রেখে বারাকপুর শিল্পাঞ্চলে জয় ছিনিয়ে আনতে মরিয়া বিজেপি। অর্জুনবাবুর দলবদলে বারাকপুর শিল্পাঞ্চলে তৈরি হয়েছে নতুন সমীকরণ।

ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকেই ওই দলে ছিলেন। তৃণমূল কংগ্রেসের দুর্দিনের সৈনিক হিসেবে পরিচিত ছিলেন বারাকপুর শিল্পাঞ্চলের অর্জুন। কিন্তু আসন্ন লোকসভা নির্বাচনে দলীয় বিদায়ী সাংসদ দীনেশ ত্রিবেদীর উপর অনাস্থা প্রকাশ করে দলনেত্রীর কাছে বারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে টিকিট দাবি করেছিলেন শিল্পাঞ্চলের এই দাপুটে নেতা। তবে তৃণমূল কংগ্রেস দল বিদায়ী তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী র উপরই আস্থা রেখে অর্জুনের দাবী নস্যাৎ করে দেয়।

এরপরই ক্ষুব্ধ অর্জুন দল ত্যাগের সিদ্ধান্ত নিয়ে বৃহস্পতি বার দিল্লিতে বিজেপির সদর দপ্তরে কৈলাস বিজয় বর্গী এবং মুকুল রায়ের হাত ধরে বিজেপি তে যোগ দান করেন। অর্জুনের বিজেপিতে যোগ দেওয়া সঙ্গে বারাকপুর শিল্পাঞ্চলে তৃণমূল কংগ্রেস বড় ধাক্কা খেল বলে মনে করছেন রাজনৈতিক মহল।

অর্জুন সিং গোষ্ঠীর দাবি, বারাকপুর শিল্পাঞ্চলের বিভিন্ন পুরসভার অন্তত ৪০ জন জন প্রতিনিধি তার সঙ্গে রয়েছেন। ভেঙে যেতে চলেছে ভাটপাড়া পুর বোর্ডও। অর্জুন সিং একাধারে ছিলেন ভাটপাড়া র তৃণমূল বিধায়ক অন্য দিকে ছিলেন ভাটপাড়া পৌরসভার তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান। ফলে অর্জুন বাবু দল বদল করায় বর্তমান ভাটপাড়া পুরসভা তৃণমূল পরিচালিত পুর বোর্ড ভেঙে গেলো।

অর্জুনের দলত্যাগে ভাঙতে চলেছে ভাটপাড়া পুরসভা

অর্জুনের দলত্যাগে ভাঙতে চলেছে ভাটপাড়া পুরসভাhttps://www.kolkata24x7.com/bjp-will-capture-bhatpara-municipality.html

Kolkata24x7 यांनी वर पोस्ट केले गुरुवार, १४ मार्च, २०१९

অন্যদিকে ভাটপাড়া পুরসভা র ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদার জানিয়েছেন “ভাটপাড়া পুর বোর্ড তৃণমূল কংগ্রেসের দখলেই থাকবে। নির্দিষ্ট সংখ্যক দলীয় কাউন্সিলর তৃণমূল কংগ্রেসের সঙ্গে ই রয়েছেন।”

যদিও অর্জুন গোষ্ঠীর দাবি ভাটপাড়া পুরসভা ৩৫ জন কাউন্সিলরের মধ্যে অন্তত ২০ জন কাউন্সিলর অর্জুন বাবু সঙ্গে বিজেপিতে যোগ দিচ্ছেন। তবে প্রকৃত ঘটনা ঠিক কী ঘটছে তা জানা যাবে দিন কয়েকের মধ্যেই। শুধু ভাটপাড়া পুরসভা ই নয়, অর্জুন বাবু র অনুগামী অসংখ্য কাউন্সিলর আগামী দিনে বিজেপিতে নাম লেখাবেন বলে অর্জুন সিং দাবি করেছেন।