জলপাইগুড়ি: মালদহে টোটো বিস্ফোরণে এবার এনআইএ তদন্তের দাবি জানালেন রাজ্য বিজেপির সহ সভাপতি রাজু বন্দোপাধ্যায়। বৃহস্পতিবার জলপাইগুড়িতে দলীয় কার্যালয়ের উদ্বোধনে গিয়ে এই দাবি জানিয়েছেন তিনি। ইংরেজবাজারে টোটো বিস্ফোরণের ঘটনায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা প্রকৃত তথ্য উদঘাটন করতে পারবে বলে মত এই বিজেপি নেতার।

বুধবার বিকেলে মালদহের ইংরেজবাজারের ঘোড়াপীর এলাকায় একটি চলন্ত টোটোয় বিস্ফোরণ হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, টোটোর ব্যাটারি গরম হয়ে যাওয়ার কারণে এই বিপত্তি। বিস্ফোরণে চ্ছিন্নভিন্ন হয়ে যায় টোটোচালকের দেহ।

টোটোচালক ইলিয়াস আলির চ্ছিন্নভিন্ন দেহ পড়ে থাকতে দেখে আতঙ্কে কেঁপে ওঠেন স্থানীয় বাসিন্দারা। মৃতের পরিবারে তিনিই ছিলেন একমাত্র রোজগেরে। যুবকের আকস্মিক এই মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে গোটা পরিবার।

এদিকে, টোটোয় বিস্ফোরণ প্রসঙ্গে বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ঘটনার এনআইএ তদন্ত হলে অনেক তথ্য বেরিয়ে আসবে। বিস্ফোরণের এনআইএ তদন্ত দাবি করছি।’ অন্যদিকে, বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট না হওয়ায় ধন্দে রয়েছেন জেলার পুলিশকর্তারাও।

ইতিমধ্যেই ঘটনার তদন্তভার তুলে দেওয়া হয়েছে সিআইডির হাতে। পুলিশ ও সিআইডি যৌথভাবেই ইংরেজবাজারে ঘটে যাওয়া টোটো বিস্ফোরণ কাণ্ডে তদন্ত করছে। ফরেনসিক বিষেষজ্ঞরাও টোটোটি পরীক্ষা করবেন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ