স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনা আবহের মধ্যে একুশের বিধানসভা ভোটকে টার্গেট করে ময়দানে নামল বঙ্গ বিজেপি। ৯ জুন অমিত শাহের নেতৃত্বে বিশাল জনসভার ডাক দিল তারা। যদিও সবটাই হবে ভার্চুয়ালি। অর্থাৎ ফেসবুক, ইউটিউবের মত সোশ্যাল মাঠেই দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশ্য বার্তা দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সেনাপতি।

জানা গিয়েছে, অমিত শাহের এই ভার্চুয়াল জনসভায় ১ হাজার বিজেপি কার্যকর্তা অংশগ্রহণ করবেন। এছাড়া ১ হাজার সাধারণ বিজেপি সমর্থকও এই জনসভা শুনতে পারবেন। সেদিন অমিত শাহের ভাষণ লাইভ সম্প্রচার করার ব্যবস্থা করছে বঙ্গ বিজেপি। প্রথমে স্থির ছিল ৮ জুন অমিতের এই ভার্চুয়াল জনসভা হবে। পরে দিন বদলে স্থির হয় ৯ জুন সকাল ১১টায় এই সভা হবে। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই সভার জন্য সারা রাজ্যকে ৫টি জোনে ভাগ করা হয়েছে। একসঙ্গে এই ৫টা জোনে ভাষণ দেবেন অমিত শাহ।

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের প্রথম ভার্চুয়াল র‌্যালিটিতে নিজেই ভাষণ দিতে সম্মত হয়েছেন অমিত শাহ। পরেরগুলোয় অমিত শাহ থাকবেন, নাকি জেপি নড্ডা বা অন্য কোনও কেন্দ্রীয় নেতা, এখনও স্পষ্ট নয়। বিজেপি সূত্রে খবর, ভিডিয়ো কনফারেন্সিংয়ে কেন্দ্রে ৬ বছরের মোদী সরকারের সাফল্যের পাশাপাশি, করোনা মোকাবিলা, আমফান বিপর্যয়, আইন-শৃঙ্খলা, স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা ব্যবস্থায় রাজ্য সরকারের ব্যর্থতার দিকগুলি তুলে ধরবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও ‘আত্মনির্ভর ভারত’-এ করোনা-সোশ্যাল ডিস্ট্যান্সিং জনসংযোগের ক্ষেত্রে যে কোনও বাধা হয়েই দাঁড়াবে না, সেই বার্তা-ও দেবে বিজেপি শিবির। উল্লেখ্য, করোনা আবহে আত্মনির্ভর ভারত গড়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বঙ্গ বিজেপি সেই আত্মনির্ভরতাকে হাতিয়ার করেই শাসক দলের বিরুদ্ধে ঘুঁটি সাজাতে শুরু করেছে দিলীপ ঘোষরা।

রাজ্য বিজেপি সূত্রের খবর, ৯ তারিখের আগেও জমায়েতের মহড়া দেওয়া হবে। অর্থাৎ রাজ্য নেতৃত্বের তত্ত্বাবধানে গোটা রাজ্যের বিজেপি নেতা-কর্মীদের নিয়ে আগেই একবার ভার্চুয়াল জমায়েত করে নেওয়া হবে। গোটা ব্যবস্থায় কোথাও কোনও ফাঁক থেকে যাচ্ছে কি না, সেখান থেকেই বুঝে নেওয়ার চেষ্টা হবে।

Proshno Onek II First Episode II Kolorob TV