আরও বড় ধাক্কা খেতে চলেছে শাসকদল তৃণমূল। হাত ছাড়া হতে চলেছে আরও পুরসভা। পশ্চিম মেদিনীপুরের রামজীবনপুর পুরসভা বিজেপির হাতে চলে যেতে পারে। বিজেপির তরফে জানানো হয়েছে তৃণমূল কাউন্সিলর শিবরাম দাস বিজেপিতে যোগ দিয়েছেন। আর তার যোগ দেওয়ার পরেই এই পুরসভা তাদের দখলে চলে আসা শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।

যদিও তৃণমূলের দাবি, দেখা গিয়েছে রাজ্যের বহু পুরসভাই তৃণমূলের হাতছাড়া হয়েছে প্রথমে এরপর তা ফের দলের হাতে চলে এসেছে। সুতরাং এই পুরসভাও ঠিক সময় মতো তৃণমূলের হাতে চলে আসবে বলে দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের।

সামনেই ভোট রামজীবনপুর পুরসভায়। পুরসভায় তৃণমূল-বিজেপি-নির্দলদের সদস্য সংখ্যা ছিল ৬ এবং ৫ জন। কিন্তু শিবরাম বিজেপিতে যোগ দেওয়ায় গেরুয়া শিবিরের সদস্য ছয় হল বলে দাবি করা হয়েছে। আর তার ফলে রামজীবনপুর পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হয় বিজেপি। যার নিরিখে পুরসভার দখল করা শুধু সময়ের অপেক্ষা বিজেপির কাছে।

ইতিমধ্যে বোর্ড গঠনের ক্ষেত্রে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, বর্তমান পুরপ্রধানের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে মঙ্গলবার বিজেপিতে যোগ দিয়েছেন ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শিবরাম। রামজীবনপুরে বিজেপির দলীয় কার্যালয়ে শিবরামের হাতে পতাকা তুলে দেওয়া হয়। তাঁর দলবদলের পরেই পুরসভা দখলের হুঁশিয়ারি দেয় বিজেপি।