স্টাফ রিপোর্টার , বাঁকুড়া: বিজেপি ও তৃণমূলকে ‘কুনকি হাতি’ বলে আক্রমণ করলেন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। বৃহস্পতিবার বিকেলে বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী সুনীল খাঁয়ের সমর্থনে বক্তব্য রাখার সময় তিনি বলেন, ‘বনদফতরের পোষা ও প্রশিক্ষিত হাতি হল ‘কুনকি হাতি’। কুনকি হাতি একমাত্র বুনো হাতিকেই ভয় করে। বামপন্থীরা বুনো হাতি৷তাই তৃণমূল-বিজেপি বামপন্থীদের ভয় পাচ্ছে। তারা বামপন্থীদের বিরুদ্ধে ভিতরে ভিতরে এক জোট হয়ে লড়াই করছে৷’

সূর্যকান্ত মিশ্র বলেন, ‘সাধারণ মানুষের উপর আমাদের বিশ্বাস, ভরসা আছে। কিন্তু কেন্দ্র-রাজ্য, কোনও সরকার উপরই আমাদের ভরসা নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার বার নিজের নাম নিয়ে ‘মোদী সরকার’ বলে বক্তব্য রাখেন।’

তিনি আরও বলেন, ‘নারদা, সারদা, রাফাল কেলেঙ্কারীর প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘দিদি ও মোদী’ একই নীতি নিয়ে চলছেন।’ এই দুই শাসক গোষ্ঠীর ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি কতটা পূরণ হয়েছে তা নিয়েও এদিন প্রশ্ন তোলেন সূর্যকান্ত ।

এদিনের সভা শুরুর আগে সিপিএম কর্মী সমর্থকদের এক বিশাল মিছিল সোনামুখী শহর পরিক্রমা করে সভামঞ্চের সামনে আসে। মিছিলে দলের প্রার্থী সুনীল খাঁকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানানো হয়।

সূর্যকান্ত মিশ্র ছাড়াও এদিনের নির্বাচনী জন সভায় উপস্থিত ছিলেন দলের বাঁকুড়া জেলা সম্পাদক অজিত পতি, প্রার্থী সুনীল খাঁ, সোনামুখী এরিয়া কমিটির সম্পাদক মনোজ চক্রবর্ত্তী প্রমুখ।