স্টাফ রিপোর্টার, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বিটি রোডের উপর তৈরি বিজেপি কার্যালয়ের সামনে থাকা বেদিতে লাগানো কংক্রিটের দলীয় প্রতীক “পদ্মফুল” ভেঙে দিল দুষ্কৃতীরা।

এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে ব্যারাকপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে। রবিবার সকালে ব্যারাকপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের বিজেপির দলীয় কর্মীরা যখন রাজনৈতিক কর্মসূচি পালনের জন্য তাদের নব নির্মিত ওয়ার্ড অফিসে আসে, তখন তারা দেখতে পান অফিসের বাইরে কংক্রিটের বেদী তৈরী করে দলের যে প্রতীক “পদ্মফুল” তৈরি করা হয়েছিল, সেই পদ্মফুলটি রাতের অন্ধকারে এসে কেউ বা কারা ভেঙে দেয়।

স্থানীয় বিজেপি কর্মীদের সন্দেহ এই কান্ড ঘটিয়েছে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা। ব্যারাকপুর পশ্চিম মণ্ডলের সম্পাদক বিমল নন্দী বলেন, “বিজেপির উত্থানে যারা ভয় পেয়েছে, তারাই রাতের অন্ধকারে এই নিন্দাজনক ঘটনা ঘটিয়েছে। এটা আমাদের বিরোধী দল ছাড়া আর কেউ করেনি। আমরা টিটাগড় থানার পুলিশকে অভিযোগ করেছি। পুলিশ এসেছিল। নিরপেক্ষ ভূমিকা নিয়ে পুলিশ যদি তদন্ত করে নিশ্চই অপরাধী গ্রেফতার হবে।”

অপরদিকে, ব্যারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শুধাংশু পালের বক্তব্য, “তৃণমূল এই বিষয়টির নিন্দা করে। তৃণমূল কোনও কিছু ভাঙায় বিশ্বাস করে না। এই কাজ কোনও তৃণমূল কর্মী বা সমর্থকরা করেনি। তবে যারাই করুক, অন্যায় করেছে। পুলিশ প্রশাসন খতিয়ে দেখুক বিষয়টি এবং দোষীদের শাস্তি দিক। টিটাগড় থানার পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করেছে। বিজেপির তরফে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে টিটাগড় থানার পুলিশের কাছে। পুলিশ এই ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করেনি।