ফাইল ছবি

কলকাতাঃ  রাজ্য সরকারি কর্মীদের এবার পাশে পেতে মরিয়া বঙ্গ বিজেপি শিবির! রাজ্য সরকারি কর্মীদের সংশোধিত বেতনক্রম চালু, বকেয়া ডিএ প্রদান, প্রশাসনের বদলি নীতির প্রতিবাদে রাস্তায় নামছে বিজেপি। আজ, সোমবার ধর্মতলার ওয়াই চ্যানেলে বেলা ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ওইসব দাবিদাওয়া আদায়ে ধর্না কর্মসূচিতে অংশ নেবে বিজেপি প্রভাবিত একাধিক কর্মচারী সংগঠন। আর এই সভা থেকেই রাজ্য সরকারের উপর নানাভাবে চাপ বাড়ানোর চেষ্টা করা হবে। এমনটাই মত রাজনৈতিকমহলের।

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। মোদী-অমিত শাহের পাখির চোখ বাংলার দিকে। রীতিমত প্রেস্টিজিয়াস ফাইট বিজেপির কাছে। আর সেই কারণে ভোটের আগেই সরকারি কর্মচারী পরিষদ, শিক্ষক, প্রাথমিক শিক্ষক, বিদ্যুৎ কর্মচারী পরিষদ সহ গেরুয়া শিবিরের একাধিক সংগঠনের ময়দানে নামানোর চেষ্টা চালাচ্ছে বিজেপি নেতৃত্ব। আর এই লড়াইয়ে কিছুটা হলেও শক্ত মাটি পেতে পারে রাজ্য সরকারি কর্মীদের ক্ষোভকে কাজে লাগানো যায়।

কারণ রাজ্য সরকারি কর্মীদের ক্রমশ ক্ষোভ বাড়ছে। তিনবছরে বেশি সময় হয়ে পার হয়ে গেলেও ষষ্ঠ বেতন কমিশন তার রিপোর্ট জমা করেনি। তার উপর ফের ছ’মাসের জন্য কমিশনের মেয়াদ বাড়ানো হয়েছে। অন্যদিকে, গত সাত বছরে বকেয়া ডিএ’র পরিমাণ ক্রমে বেড়েই চলেছে। এর সঙ্গে যুক্ত হয়েছে প্রতিহিংসামূলক বদলি সংক্রান্ত ক্ষোভ। আর এটাকেই এখন কাজে লাগাতে চাইছে বঙ্গ বিজেপি শিবির।

আর সেজন্যেই আজ বিশাল এই সমাবেশের ডাক। মনে করা হচ্ছে হাজার খানেক রাজ্য সরকারি কর্মী এই সভায় যোগ দেবে। আর এই সভা থেকেই একাধিক ইস্যুতে কীভাবে রাজ্য সরকারের উপর চাপ বাড়ানোর রাস্তা বের হয় সেদিকেই তাকিয়ে সব মহল।