হাওড়া: গত এক বছরেও বেশি সময় পেরিয়ে গেলেও এখনও হাওড়া পুরসভায় নির্বাচন হয়নি। এর জেরে নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। এই অভিযোগে, সোমবার সকালে হাওড়া পুরসভার গেটের বাইরে “মে আই হেল্প ইউ” নামের হেল্প ডেস্ক চালু করে প্রতিবাদে সরব হল বিজেপি।

দলের যুব মোর্চার পক্ষ থেকে এই নিয়ে তিন দিনের এক কর্মসূচি নেওয়া হয়েছে। যেসব মানুষ পুর পরিষেবা পাচ্ছেন না তাদের সকলের জন্য দলের তরফ থেকে এই হেল্প ডেস্ক খোলা হয়েছে। পুর পরিষেবা সংক্রান্ত কারও কোনও অভিযোগ থাকলে তিনি নিজেই এই হেল্প ডেস্কে অভিযোগ নথিভুক্ত করাতে পারবেন। তিনদিন পর সব অভিযোগ পৌঁছে দেওয়া হবে পুরসভার সংশ্লিষ্ট দফতরে। তাতেও কাজ না হলে কমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হবে। এবং প্রয়োজনে পুরসভা অভিযানের হুমকি দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বিজেপি সদর সভাপতি সুরজিৎ সাহা সাংবাদিকদের বলেন, ”গত এক বছরেরও বেশি সময় ধরে হাওড়া পুরসভায় নির্বাচন হয়নি। তারফলে বার্থ সার্টিফিকেট, ডেথ সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স, মিউটেশন থেকে শুরু করে পুরসভা কেন্দ্রিক বিভিন্ন কাজকর্ম হচ্ছে না। এই পরিষেবা থেকে হাওড়ার মানুষ বঞ্চিত আছেন। এদের সাহায্য করার জন্যই ভারতীয় জনতা পার্টি এখানে হেল্প ডেস্ক চালু করেছে। এই তিনদিনে যা অভিযোগ জমা পড়বে তা নথিভুক্ত করে আমরা তাদের সঙ্গে নিয়েই পুরসভার সংশ্লিষ্ট দপ্তরে যাব। এই তথ্য আমরা পুরসভার কাছে জানতে চাইব। আগামী ৭ তারিখ আমরা এই অভিযোগ নিয়ে কমিশনারের সঙ্গে দেখা করব। এদিন প্রথম দিনে বেশ কিছু অভিযোগ আমরা পেয়েছি। আগামী ২ দিন আরও অভিযোগ জমা পড়বে।”

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ