স্টাফ রিপোর্টার, কলকাতা: বিদ্যুতের মাশুলে বেজায় গড়মিল কিংবা বিদ্যুতের মিটার রিডিংও সন্দেহজনক। বিভিন্ন অভিযোগ তুলে ক্যালকাটা ইলেকট্রিক সাপ্লাই করপোরেশন বা সিইএসই-এর সদর দফতর ধর্মতলার ভিক্টরিয়া হাউস ঘেরাও করতে চললো বিজেপি।

রাজ্য বিজেপির যুব মোর্চার তরফে সভাপতি দেবজিত সরকার এবং সাধারণ সম্পাদক তাপস ঘোষ মিছিল নিয়ে ভিক্টরিয়া হাউসের দিকে যাবেন। রাজ্য বিজেপির সদর দফতর মুরলিধর সেন লেন থেকে মিছিল পৌঁছবে ভিক্টরিয়া হাউসের দিকে।

কিছুদিন আগেই সাংবাদিক সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করে দিয়েছিলেন দেবজিত। তাঁর বক্তব্য, ক্যালকাটা ইলেকট্রিক সাপ্লাই বিদ্যুতের দাম বাড়িয়েছে অন্যায্য ভাবে। রাজ্য সরকারের চোখের সামনে এই কাণ্ড হচ্ছে। বিদ্যুৎ সবসময় একই রকম থাকে না। ‘পাওয়াটা ফ্লাকচুয়াসন’ এর ফলে বিল বেড়ে যাচ্ছে। যদিও এতে গ্রাহকের কিছুই করার নেই। বাড়িতে যে মিটার বসানো রয়েছে তার রিডিংও সন্দেহজনক।

দেবজিত আরও একটি চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন। তাঁর অভিযোগ, কলকাতার কিছু বিশেষ এলাকার মানুষ দিনের পর দিন ইলেক্ট্রিক বিল জমা না দিয়েও পার পেয়ে যাচ্ছেন।

সার্বিকভাবে বিজেপির অন্দরের বিবেচনা, ক্যালকাটা ইলেক্ট্রিক সাপ্লাই তে বহুবিধ দুর্নীতি রয়েছে। এই দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন জরুরি। সূত্রের খবর, এই সংস্থার কয়েকজন রাজ্য বিজেপিতে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তবে, কোনও বিশেষ শিল্পপতির বিরুদ্ধে আন্দোলন হবে না। সংস্থার নীতির বিরুদ্ধেই হবে।