নয়াদিল্লি: রাজধানীতে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে দিল্লিতে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল গেরুয়া শিবির। আগামী ৮ ফেব্রুয়ারী দিল্লিতে নির্বাচন। দিল্লিতে ৭০ টি বিধানসভা আসন। আর এই ৭০টির মধ্যে ৫৭ টি আসনে প্রার্থী ঘোষণা করলেন দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি। বিগত কয়েকটি নির্বাচন অর্থাৎ মহারাষ্ট্র, এরপর ঝাড়খন্ডে আশানুরূপ ফল হয়নি বিজেপির। এরই মধ্যে দিল্লি নির্বাচন। আর এই নির্বাচনকে পাখির চোখ করে রেখেছে বিজেপি। কার্যত বিজেপির কাছে প্রেস্টিজিয়াস ফাইট।

এক নজরে দেখে নিন কোথায় কাকে প্রার্থী করল বিজেপি?

জানা গিয়েছে, মডেল টাউন থেকে লড়বেন কপিল মিশ্র। এছাড়াও রহিনি থেকে নির্বাচন লড়বেন ভিজেন্দ্র গুপ্ত। শালিমার বাগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন রেখা গুপ্তা এবং চাঁদনি চক থেকে লড়বেন সুমন কুমার গুপ্ত।

প্রার্থী তালিকার মধ্যেও চমক দিয়েছে গেরুয়া শিবির। নির্বাচন উপলক্ষে ১১ জন তফসিলি জাতিভুক্ত প্রার্থী এবং ৪ জন মহিলা প্রার্থীর ঘোষণা করেছে। এছাড়াও তারা তিনজন কংগ্রেস থেকে আগত তিনজন নতুন প্রার্থী সঞ্জয় সিং, সুরেন্দ্র সিং বিট্টু, এবং এসসি ভাতস কে টিকিট দিয়েছে বলে জানা গিয়েছে।

তবে দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে কে দাঁড়াবেন তা এখনও জানা যায়নি। তবে প্রকাশিত তালিকা থেকে জানা গিয়েছে নরেলা থেকে দাঁড়াবেন নেলদেমন খাত্রি। তিমারপুর থেকে লড়বেন সুরেন্দ্র সিং বিট্টু, বাদালি থেকে লড়বেন বিজয় ভগত।

জানা গিয়েছে, রিথালা থেকে দাঁড়াবেন মনীশ চৌধুরী, বাওয়ানা থেকে লড়বেন তফসিলি জাতি প্রার্থী রবীন্দ্র কুমার ইন্দ্রাজ। মুন্দকা থেকে দাঁড়াবেন মাস্টার আজাদ সিং। কিরারি থেকে দাঁড়াবেন তফসিলি জাতি প্রার্থী অনিল ঝা। সুলতানপুর মাজ্রা থেকে দাঁড়াবেন তফসিলি জাতি প্রার্থী রামচন্দ্র চাওদিয়া এছাড়াও মঙ্গল পুরী থেকে দাঁড়াবেন তফসিলি জাতি প্রার্থী কামারসিং কারমা।