এগরাঃ নাগরিকত্ব আইনের সমর্থনে পদযাত্রার আয়োজন করল বিজেপি। রবিবার কাঁথি সাংগঠনিক জেলার এগরা-১ দক্ষিণ মন্ডল (যুবমোর্চা) এর উদ্যোগে পাঁচরোল বাজারে ওই পদযাত্রা করা হয়েছে।

এরপরে পাঁচরোলে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে সভার আয়োজনও করা হয় বিজেপির তরফে। কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, “নাগরিকত্ব আইনকে আমরা সমর্থন করি।এই আইনের মধ্য দিয়ে বাংলাদেশ, পাকিস্থান, আফগানিস্তানের সংখ্যালঘু ও শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে।”তিনি আরও বলেন, “বাংলায় ‘দিদিমণি’ মানুষদের ভুল বোঝাচ্ছেন।সবাই ভারতবর্ষের নাগরিকত্ব পাবেন।”

উপস্থিত ছিলেন কাঁথি সাংগঠনিক জেলা যুব মোর্চার সভাপতি অরুপ দাশ, সাংসদ প্রতিনিধি আশীষ নন্দ, এগরা-১ দক্ষিণ মন্ডলের সভাপতি দেবাশিষ জানা, মহিলা মোর্চার মন্ডল সভানেত্রী রিংকু দাস প্রমুখ।এ দিনের সভায় কয়েকশো বিজেপি কর্মী- সমর্থকেরা হাজির ছিলেন।

অন্যদিকে পাঁচরোল অঞ্চল যুব তৃণমূল সভাপতি চন্দন রায় বলেন, “বাংলায় আমরা নাগরিকত্ব আইন চালু হতে দেব না।মানুষ তৃণমূলের পাশে রয়েছে।”

উল্লেখ্য, এই মুহূর্তে রাজ্যে পদ্ম শিবিরের সঙ্গে এনআরসি, সিএএ সহ একাধিক ইস্যুতে দ্বন্দ রয়েছে রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক দিন আগেই প্রকাশ্য জনসভায় বলেছেন, এনআরসি বা সিএএ তিনি এরাজ্যে হতে দেবেন না। সেই নিয়ে মিছিল -পাল্টা মিছিলও কম হয়নি। এবার সেই একই ইস্যুতে মিছিল কাঁথিতেও।