স্টাফ রিপোর্টার, ভগবানপুর : বিজেপির বাইক র‍্যালির মহামিছিল আটকানোর অভিযোগে রণক্ষেত্রের চেহারা নিল পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর। ব্যাপক ভাঙচুর চলে যুখিয়াতে তৃণমূলের পার্টি অফিসে। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

জানা গিয়েছে, রবিবার ভগবানপুরের মাধাখালি থেকে উদবাদাল পর্যন্ত বিজেপির বাইক র‍্যালি সহযোগে মহামিছিল চলছিল। সেই সময় রাস্তায় গাছের গুঁড়ি ফেলে মিছিল আটকানোর চেষ্টা করা হয় বলে অভিযোগ। এরপর বিজেপি কর্মীরা গুঁড়ি সরানোর চেষ্টা করলে তাঁদের উপর ইট,পাটকেল ছোঁড়া হয় বলে দাবি বিজেপি সমর্থকদের।

এদিকে, ওই ঘটনার পরই তৃণমূল সমর্থকদের দিকে তেড়ে যায় বিজেপি সমর্থকরা। ভাঙচুর করা হয় যুখিয়ায় তৃণমূলের দলীয় কার্যালয়ও। এনিয়ে তীব্র উত্তেজনা সৃষ্টি হয় এলাকায়। ভগবানপুর ও পটাশপুর থেকে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। গাড়ি থেকে নেমে এসে দলের সমর্থকদের শান্ত করেন ভারতী ঘোষও।

এই বিষয়ে বলতে গিয়ে বিজেপি নেএী ভারতী ঘোষের বলেন, “বিজেপির মিছিলকে ৩ জায়গায় আটকেছে তৃণমূলের দুষ্কৃতীরা। রাস্তায় ফেলে রাখা গাছের গুঁড়ি সরাতে গেলে আমাদের সমর্থদের ওপরে হামলা চালানো হয়।”

যদিও এই ঘটনায় তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে। এই ঘটনায় তৃণমূলের কেউ জড়িত নয় এটা বিজেপির গোষ্ঠি কোন্দলের ফল বলেও দাবি করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।