স্টাফ রিপোর্টার, বারাকপুর: মরিচা গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্য সোমনাথ ওঁরা মধ্যমগ্রামে জেলা তৃণমূল কার্যালয়ে এসে মুখ্যমন্ত্রীর উন্নয়ন যজ্ঞে শরিক হতে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন৷ বুধবার উত্তর ২৪ পরগণা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা রাজ্যের খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের হাত ধরে তিনি এই যোগদান করলেন।

আমডাঙার মরিচা গ্রাম পঞ্চায়েত কার্যত তৃণমূল কংগ্রেসের দখলে চলে এসেছে৷ যদিও আমডাঙায় উত্তর ২৪ পরগণা জেলা প্রশাসন এখনও পঞ্চায়েত বোর্ড গঠনের জন্য আনুষ্ঠানিক ছাড়পত্র দেয়নি। পঞ্চায়েত নির্বাচনের পর মরিচা গ্রাম পঞ্চায়েতটি ত্রিশঙ্কু অবস্থায় ছিল। ওই গ্রাম পঞ্চায়েতটি বর্তমানে তৃণমূল কংগ্রেসেরই দখলে। বর্তমানে মরিচা পঞ্চায়েতের হিসেব অনুসারে মোট ২০ জন গ্রাম সংসদ সদস্যের মধ্যে তৃণমূল কংগ্রেসের সদস্য সংখ্যা নয় জন থেকে বেড়ে দাঁড়াল ১০ জন। অন্যদিকে বিজেপির সদস্য সংখ্যা দাঁড়াল আট।

মূলত মুখ্যমন্ত্রীর উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতেই বিজেপির ওই গ্রাম সংসদ সদস্য তৃণমূল কংগ্রেসে নাম লেখালো। খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক সোমনাথ ওঁরাওয়ের হাতে দলীয় পতাকা তুলে দেন। জ্যোতিপ্রিয় বাবু বলেন, আমডাঙায় তিনটে গ্রাম পঞ্চায়েতই তৃণমূল কংগ্রেসের দখলে আসবে৷ একই সঙ্গে পঞ্চায়েত সমিতিও তৃণমূলেরই দখলে আসবে। আসন্ন ব্রিগেড সমাবেশের প্রস্তুতিপর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উত্তর ২৪ পরগণা জেলা সফর ভীষণভাবে উজ্জীবিত করবে দলীয় কর্মীদের।

এদিকে ব্রিগেড সমাবেশের আগেই উত্তর ২৪ পরগণা জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী। আগামী ১১ জানুয়ারি মুখ্যমন্ত্রী বারাসাতে আসবেন এবং সেখানে একদিকে যেমন তিনি প্রশাসনিক বৈঠক করবেন৷ অন্যদিকে ওই দিন তিনি একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধন এবং যাত্রা উৎসবের উদ্বোধন করবেন। একই সঙ্গে বেশ কিছু সরকারি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধনও করবেন মুখ্যমন্ত্রী নিজের হাতে।