নয়াদিল্লি: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের জয়ের পর উৎসব করেছিল বিচ্ছিন্নতাবাদী নেতা মীরওয়াইজ উমর ফারুক। ফারুককে কটাক্ষ করে জবাবও দিয়েছেন গৌতম গম্ভীর। এবার সেই বিচ্ছিন্নতাবাদী নেতার জীব কেটে আনার নিদান ঘোষণা করলেন এক বিজেপি নেতা।

গজরাজ সিং নামে ওই বিজেপি নেতা ঘোষণা করেছেন যে মীরওয়াইজ উমর ফারুকের জিভ কেটে নিয়ে এলে ১০ লক্ষ টাকা দেবেন তিনি। তিনি আরও বলেন, যে পাকিস্তানের প্রতি এত ভালোবাসা থাকলে ফারুক যেন অবিলম্বে তার পরিবার নিয়ে পাকিস্তানে বসবাস শুরু করে।

গত রবিবার চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তান জয়ী হয়। এরপর ভারতে থেকে পাকিস্তানের বিজয়োৎসব পালন করতে দেখা যায় মীরওয়াইজকে। পাকিস্তান টিমকে অভিনন্দনও জানায় এই বিচ্ছিন্নতাবাদী নেতা। বিজেপি নেতা বলেন, ফারুকের মনে রাখা উচিৎ যে ভারতের রুটি খেয়েই সে বেঁচে আছে।

কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা মীরওয়াইজ উমার ফারুক পাকিস্তানের জয়ের পর ট্যুইট করে লেখেন, ‘‘চারদিকে আতসবাজি৷ মনে হচ্ছে যেন আগাম ইদ হচ্ছ এখানে৷ ভালো খেলেই জিতেছে পাকিস্তান৷শুভেচ্ছা রইল৷’’ আর এই ট্যুইটের পরেই ক্ষোভে ফেটে পড়েন কেকেআর ক্যাপ্টেন৷ রিট্যুইটে মীরওয়াইজকে স্ট্রেট ব্যাটে উড়িয়ে দেন তিনি৷ গম্ভীর লেখেন,‘‘ আপনাকে একটা পরামর্শ দিই৷আপনি সীমান্ত পার করছেন না কেন! ওখানে আরও ভালো আতসবাজি (চিনা) দেখতে পারবেন ৷ আমি আপনাকে প্যাকিং করতে সাহায্য করব৷’’

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প