নয়াদিল্লি: কনভয়ের সামনে জয় শ্রী রাম ধ্বনি শুনে ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেউ কেউ বলছেন, সেই ক্ষোভই নাকি কাল হয়ে দাঁড়িয়েছে তৃণমূলের জন্য। এবার পশ্চিমবঙ্গে বিজেপি আসন বাড়ার পর মমতাকে ‘জয় শ্রী রাম’ লেখা কুর্তি উপহার দিলেন বিজেপি নেতা।

লোকসভা ভোটের শেষ দফার আগে এই রাজ্যের পুলিশের হাতে আটক হয়েছিলেন দিল্লির বিজেপি নেতা তেজিন্দর সিং বাগ্গা। সেই নেতাই এবার এরাজ্যে বিজেপির অভাবনীয় সাফল্যের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘উপহার’ পাঠালেন।

ট্যুইটারে লিখে বগ্গা জানিয়েছেন সেই উপহার দেওয়ার কথা। লিখেছেন, ‘ওনাকে জয় শ্রী রাম লেখা মহিলাদের একটা কুর্তা পাঠাচ্ছি। অনুগ্রহ করে কুর্তাটি পরে ট্যুইট করবেন।’

ভোটের আগে এক সাক্ষাৎকারে মোদী বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে প্রত্যেক বছর কুর্তা উপহার দেন। মমতা নিজেও উপহার পাঠানোর কথা স্বীকার করে নিয়েছিলে। ওই বিজেপি নেতা তাই লিখেছেন, ”শুনেছি মমতা দিদি মোদীজিকে কুর্তা পাঠান। আমাদেরও কর্তব্য ওনাকে রিটার্ন গিফট দেওয়া।”

ট্যুইটারে আমাজনে দেওয়ার অর্ডারের স্ক্রিনশটও পোস্ট করে দিয়েছেন। সেখানে দেখা যাচ্ছে, ৫৭১ টাকা দামের ‘জয় শ্রী রাম’ লেখা একটি কুর্তি অর্ডার করেছেন তিনি। পাঠিয়ে দিয়েছেন ৩২৫, শরৎ চ্যাটার্জী রোড অর্থাৎ মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্নের ঠিকানায়।

উল্লেখ্য, চন্দ্রকোণায় সভায় যাওয়ার আগে মমতার কনভয়ের সামনে তিন যুবকের ‘জয় শ্রী রাম’ ধ্বনি দেওয়া নিয়ে ক্ষুব্ধ হন মমতা। সেদিনই ওই তিন জনকে আটক করে পুলিশ। যা নিয়ে প্রবলভাবে আক্রমণ করেন নরেন্দ্র মোদী, অমিত শাহ সহ বিজেপি নেতারা। আর কলকাতায় অমিত শাহর রোড শোয়ে গণ্ডগোল বাঁধানোর অভিযোগে দিল্লি বিজেপির মুখপাত্র তেজিন্দর সিং বাগ্গাকে মাঝরাতে আটক করে পুলিশ। তাই তিনি মমতাকে কটাক্ষ করেই পাঠাচ্ছেন এই উপহার।