তিমিরকান্তি পতি, বাঁকুড়া: শাসক দলের দেখানো পথেই এবার হাঁটলো বিজেপি। শনিবার তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা শহর সংলগ্ন এক্তেশ্বর মন্দিরে ১২ টি নারকেল ফাটিয়ে জেলার ১২ বিধানসভা জয়ের প্রার্থনা জানিয়েছিলেন।

এবার রবিবাসরীয় সকালে বিজেপির রাজ্যস্তরীয় নেতা রাজু বন্দোপাধ্যায় জয়রামবাটি মাতৃমন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি সিংহবাহিনী মন্দিরে ১২ টি ডাব উৎসর্গ করে জেলার ১২ টি বিধানসভা কেন্দ্র তাদের দখলে নেওয়ার প্রার্থনা জানান। বিগত ২০১৯ সালের লোকসভা ভোটে উজ্জীবিত গেরুয়া শিবির।

জেলার দুই লোকসভা কেন্দ্র শাসক দলের হাত থেকে ছিনিয়ে নেওয়ার পাশাপাশি ১২ বিধানসভা কেন্দ্রেই এগিয়ে তারা। ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে তারা। গেরুয়া শিবিরের এই মুহূর্তে একটাই লক্ষ্য বাংলার কূর্শি দখল।

এদিন জয়রামবাটি মাতৃমন্দির সংলগ্ন সিংহবাহিনী মন্দিরে ১২ টি ডাব উৎসর্গ করে বিজেপি নেতা রাজু বন্দোপাধ্যায় বলেন, তৃণমূল ‘১৯ এ হাফ, ২১ এ সাফ হয়ে যাবে’।

এরপরেই আত্মবিশ্বাসী এই বিজেপি নেতা বলেন, বাংলায় আমরাই জিতবো। জেলার ১২ টি আসন যাতে আমরাই জিতি সেই প্রার্থণাই জানালাম। করোনা থেকে মুক্তি ও ‘অশুভ শক্তি’র বিদায়ের প্রার্থণাও তারা জানালেন বলে তিনি জানান।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।