মুম্বই: ফের প্রভাবশালী নেত্রীর বিজেপি ছাড়ার জল্পনা। প্রাক্তন মন্ত্রী এবং বিজেপি নেত্রী পঙ্কজা মুণ্ডে এবার দল ছাড়তে পারেন বলে মনে করছেন অনেকেই। মহারাষ্ট্রে শিবসেনা সরকার গঠনের পর থেকেই গুঞ্জন শুরু হয়েছিল। তবে সোমবার তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট নতুন করে সেই জল্পনায় হাওয়া দিয়েছে।

এদিন দেখা গিয়েছে, তিনি নিজের ট্যুইটার অ্যকাউন্টের বায়ো থেকে বিজেপি শব্দটি বাদ দিয়েছেন। তার পরিবর্তে সাধারণ একটি ট্যাগ করেছেন। যা নতুন করে জল্পনা শুরু হয়েছে। তাহলে কী বিজেপির সঙ্গে সম্পর্ক ভাঙতে চলেছেন পঙ্কজা মুণ্ডে।

বর্তমানে তাঁর ট্যুইটার অ্যাকাউণ্টে স্ট্যাটাস ‘আর’টি আর নট এনডোরসমেন্ট’। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী গোপীনাথ মুণ্ডের মেয়ে পঙ্কজা মুণ্ডে ফেসবুক পোস্টে নিজের অনুগামীদের নিয়ে আট থেকে দশদিন পর অর্থাৎ ১২ তারিখ মিছিল করার কথা জানিয়েছেন। অনুগামীদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, প্রস্তুত থাকুন। আমি সেদিন আপনাদের মুখোমুখি হব।

বিজেপির এই নেত্রীকে কেন্দ্র করে শোনা যাচ্ছে, তিনি শিবসেনায় যোগদান করতে পারেন। ফেসবুক পোস্ট এবং ট্যুইটার হ্যান্ডেলের এমন পোস্ট পঙ্কজার বিজেপি ছাড়ার জল্পনাকে আরও মজবুত করছে পাশাপাশি উদ্ধব ঠাকরেকে শুভেচ্ছা বার্তা পাঠানো শিবসেনায় যোগ দেওয়ার জল্পনাকে আরও একধাপ উসকে দিয়েছে।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত পুরোপুরি এই বিষয়টি উড়িয়ে না দিয়ে জানিয়েছেন, “অনেক নেতারাই যোগাযোগ রাখছেন। পঙ্কজা মুন্ডের ক্ষেত্রে তাঁর ঘোষণা পর্যন্ত অর্থাৎ ১২ ডিসেম্বর পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হতে পারে।”

বিধানসভা ভোটে নিজের কেন্দ্রেই এনসিপি প্রার্থী ধনঞ্জয় পণ্ডিতরাও মুণ্ডের কাছে ৩০০০০ ভোটে হেরেছিলেন পঙ্কজা মুণ্ডে। ফলাফলের পর ক্যামেরার সামনেই কান্নায় ভেঙে পরেছিলেন তিনি। ফেসবুক পোস্টে নিজের হারের দায়ভার নিয়েছিলেন। তারপর থেকেই খুব একটা প্রকাশ্যে দেখা যায়নি এই নেত্রীকে। তার পরেই এমন পোস্ট ঘিরে জল্পনা আরও বেড়েছে।