স্টাফ রিপোর্টার, বর্ধমান: নাগরিকত্ব সংশোধনী আইন সম্পর্কে মানুষকে বোঝাতে এবং এই আইনের সমর্থনে আরও বেশি করে জনসংযোগ বাড়িয়ে তুলতে এবার বাড়ি বাড়ি গিয়ে প্রচার শুরু করলেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য রাহুল সিনহা।

নাগরিকত্ব সংশোধনী বিল আইনের পরিনত হওয়ার পরই দেশ জুড়ে চলা অসন্তোষ, হিংসার মধ্যেই এই আইনের সমর্থনে বাড়ি বাড়ি প্রচার শুরু করেছে বিজেপি। মানুষকে বোঝাতে তাঁদের হাতে তুলে দেওয়া হচ্ছে রাজ্য বিজেপির একটি পুস্তিকা। সেই পুস্তিকায় উল্লেখ রয়েছে এনআরসির কথা।

শহর কলকাতার পাশাপাশি এবার জেলার মানুষদের মধ্যেও এই আইনের প্রাসঙ্গিকতা বোঝাতে, শুক্রবার বর্ধমানের নীলপুর মধ্যপাড়ায় সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ যাত্রা করেন বিজেপির ঐ নেতা।

এদিন বাড়ি বাড়ি জনসংযোগ যাত্রায় বেরিয়ে বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য রাহুল সিনহা নৈহাটির ঘটনায়, এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন। একইসঙ্গে রাহুল সিনহা অভিযোগ করে বলেন, ”বর্ধমানের খাগড়াগড় কান্ড থেকে মমতা বন্দোপাধ্যায় কোনও শিক্ষা নেননি।

কার্যত, গোটা পশ্চিমবঙ্গ সন্ত্রাসবাদী আতংকবাদীদের আঁতুড় ঘরে পরিণত হয়েছে। বাজি কারখানার আড়ালে ভয়ানক বিস্ফোরক তৈরী করা হচ্ছিল এটা তারই প্রমাণ।”

তিনি আরও বলেন, যদি এই ঘটনায় মমতা বন্দোপাধ্যায় সততা রাখতে চান তাহলে তিনিই কেন্দ্রীয় সরকারের কাছে এনআইএ তদন্তের দাবি জানাবেন। মুখ্যমন্ত্রীর ক্ষতিপুরন দেবার ঘোষণায় তিনি বলেন, ক্ষতিপুরন দিয়ে আসল ঘটনাকে আড়াল করার চেষ্টা হচ্ছে।